আজ রাতে আর’টিভিতে জহির করিমের  নাটক “গতি”

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

আজ রাতে আর’টিভিতে জহির করিমের  নাটক “গতি”

 

আজ রাত ৮.০০ ঘটিকায় আরটিভি’ তে প্রচারিত হবে নাটক “গতি”। জহির করিমের রচনা ও চিত্রনাট্যে নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র। অভিনয় করেছেন এফ এস নাঈম, নাজিয়া হক অর্ষা, সামিয়া অথৈ। অন্তরীপ প্রোডাকশন প্রযোজিত নাটকটির চিত্রগ্রহণে ছিলেন সুজন মেহমুদ।

নাটকটির গল্প প্রসংগে নাট্যকার ও নির্বাহী প্রযোজক জহির করিম বলেন, একজন নারী তার নিজের ভালোবাসার অধিকারকে তুচ্ছ করে কিভাবে অন্য একজন নারীর সুখ ও শান্তিময় জীবন-সংসারকে প্রাধান্য দিতে পারেন; নিজের স্বামীকে তার বর্তমান স্ত্রী’র সাথে সুখে ও স্বাচ্ছন্দ্যে জীবন কাটানোর জন্য নিজের পরিচয় গোপন করে নিভৃতচারী হতে পারেন এমনই এক আবেগপরায়ণ ভালোবাসার গল্পই গতি। গল্পটি দর্শকদের ভালো লাগবে- এই আমার দৃঢ় বিশ্বাস।

নাটকটি প্রসংগে পরিচালক অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র রেড টাইমসকে জানান, ‘বরাবরের মতোই নাট্যকার জহির করিম ভাইয়ার স্ক্রিপ্ট আমাদের ভীষণ পছন্দের এবং ওনার স্ক্রিপ্টে কাজ করতে আমরা বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। এ পর্যন্ত ওনার স্ক্রিপ্টে আমরা আটটি কাজ করেছি এবং প্রত্যেকটি নাটকই বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।’গতি’ নাটকটি নাট্যকার জহির করিমের একটি অনবদ্য সৃষ্টি। এই নাটকে এফ এস নাঈম, নাজিয়া হক অর্ষা, সামিয়া অথৈ। সব মিলিয়ে আমরা বলতে পারি, একটা ভালো প্রোডাকশন্স সম্পন্ন করলাম। বাকীটা দর্শকই বলবেন। আমাদের বিশ্বাস, এই নাটকটিও বেশ জনপ্রিয়তা অর্জন করবে।