আদালতের পরোয়ানার ভিত্তিতেই ব্যারিস্টার মইনুল গ্রেফতার হয়েছেন : আইনমন্ত্রী

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

আদালতের পরোয়ানার ভিত্তিতেই ব্যারিস্টার মইনুল গ্রেফতার হয়েছেন : আইনমন্ত্রী

 

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ব্যারিস্টার মইনুল হোসেন টেলিভিশন টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু মাসুদা ভাট্টির মানহানি হয়নি। বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে। এই মামলা করার পরে আইন শৃঙ্খলা বাহিনী কোন পদক্ষেপ না নিলে বাংলাদেশের নারী সমাজ ক্ষুব্ধ হতো এবং এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ ও অশ্লীল বক্তব্য দেওয়াকে উৎসাহ দেওয়া হতো। সে জন্যই আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।
মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। ‘উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: বর্তমান সরকারের মূল্যায়ন (২০০৯-২০১৮)’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে রাষ্ট্রবিজ্ঞান সমিতি।
মন্ত্রী বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করার আগে থেকেই সরকারের বিরুদ্ধে টক শোতে অনেক কথাই বলতেন। তখন কিন্তু তাঁকে গ্রেফতার করা হয়নি। তাকে গ্রেফতার করা হয়েছে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার কারণে।
রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াস উদ্দিন মোল্ল্যা র সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, চট্রগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, সমিতির সাধারণ সম্পাদক ড. সৈয়দ আশরাফুর রহমান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খুরশিদা বেগম সাইদ প্রমুখ বক্তৃতা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930