আনুষ্ঠানিক ভাবে নিবন্ধনের সনদ পেলো রেডটাইমস ডটকম ডটবিডি

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১

আনুষ্ঠানিক ভাবে নিবন্ধনের সনদ পেলো রেডটাইমস ডটকম ডটবিডি

 

কামরুজ্জামান হিমু

দেশের অন্যতম অনলাইন মিডিয়া রেডটাইমস ডটকম ডটবিডি কিছুদিন আগে সরকারি নিবন্ধন পেয়েছে । এ উপলক্ষে আজ মন্ত্রণালয়ের তথ্য অধিদপ্তরে প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার আনুষ্ঠানিক ভাবে নিবন্ধনের সনদ তুলে দিলেন প্রধান সম্পাদক সৌমিত্র দেব এর হাতে ।

২০০৯ সালের ২ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে যাত্রা শুরু করেছিল রেডটাইমস । উদ্বোধন করেছিলেন বাংলাদেশে সে সময়কার অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত । উদ্বোধনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্তমানে বাংলাদেশের ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রী তথ্য প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেই সময়ের পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী । বিশেষ অতিথি ছিলেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও বাসসের সেই সময়কার ব্যবস্থাপনা পরিচালক জগলুল আহমদ চৌধুরী । অনুষ্ঠান পরিচালনা করেন রেডটাইমসের প্রধান সম্পাদক সৌমিত্র দেব।
শুরু থেকেই রেডটাইমস তার বস্তুনিষ্ঠ সংবাদের কারণে সকলের দৃষ্টি আকর্ষণ করেছিল । এ দেশে অনলাইন গণমাধ্যমকে জনপ্রিয় করতে পালন করেছিল গুরুত্বপূর্ণ ভূমিকা । শুধু সংবাদ পরিবেশনেই সীমাবদ্ধ ছিল না রেডটাইমস । এ দেশের শিল্প, সংস্কৃতি ,অর্থনীতি ও সামাজিক বিভিন্ন বিষয় নিয়েও কাজ করেছিল ।

বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলায় ২০১০,১১ ও ১২ সালে পর পর ৩ বছর স্টল নিয়েছিল রেডটাইমস।

পাটশিল্পের উন্নয়ন নিয়ে সেমিনারের আয়োজন করেছিল । সেখানে সভাপতিত্ব করেন অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারাকাত ।

রেডটাইমসের উদ্যোগে অনুষ্ঠিত হয় এ দেশে প্রথম জাতীয় হাছন উৎসব ।
মূলধারার গণমাধ্যম হিসেবে সরকারি বেসরকারি সকল মহলের স্বীকৃতি লাভ করেছিল রেডটাইমস ।

শুরুতে এর ওয়েব নাম ছিল -redtimesbd.com । কিন্তু পরে জাতীয় স্বার্থে বিটিসিএল এর ডোমেইন নিয়ে এর নতুন ইউআরএল হয় redtimes.com.bd ।