আন্তর্জাতিক ইলিশ উৎসবে ব্র্যান্ড এম্বেসেডর তামান্না জেসমিন

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০১৮

আন্তর্জাতিক ইলিশ  উৎসবে ব্র্যান্ড এম্বেসেডর তামান্না জেসমিন

আন্তর্জাতিক ইলিশ ও পর্যটন উৎসবে ব্র্যান্ড এম্বেসেডর করা হয়েছে বাংলাদেশের  সংগীত শিল্পী কবি ও সমাজসেবী তামান্না জেসমিনকে। এ ব্যাপারে কলকাতা ডায়মন্ড হারবার প্রেসক্লাবের সভাপতি শাকিল আহমেদ জানান ,আগামী ৪ ও ৫ আগস্ট আন্তর্জাতিক ইলিশ বাঁচাও পর্যটন উৎসব অনুষ্ঠিত হবে কুসুমের ফেরা উদ্যোগে ডায়মন্ড হারবারে । এবং আগামী ৭ এবং৮ সেপ্টেম্বর ইলিশ বাঁচাও ও পর্যটন উৎসব একইভাবে অনুষ্ঠিত হবে ঢাকা শহরে ।
পদক্ষেপ বাংলাদেশ এই আন্তর্জাতিক ইলিশ ও পর্যটন উৎসবের দায়িত্বে থাকছে ।বাংলাদেশ থেকে প্রতিনিধিরা আসছেন ।আমরাও যাব। বাংলাদেশ দুই দেশের মধ্যে ইলিশ কে কেন্দ্র করে সাহিত্যের আড্ডা মত বিনিময় সর্বোপরি ইলিশ কে কিভাবে বাঁচানো যায় ।
জাটকা ইলিশ যাতে বাজারে না থাকে এবং সেগুলো যাতে দুদেশের কোন মৎস্যজীবীরা না ধরেন সে ব্যাপারে আন্তর্জাতিক স্তরে আলোচনা হবে ।
বন্ধুরা যারা আমন্ত্রণ পাননি তারা আমন্ত্রণ এবং যোগদানের নিয়মাবলী সম্পর্কে অবহিত হবেন । যাতে কোন ভুলবোঝাবুঝি না হয় সেদিকে আমরা দৃষ্টি রাখবো । আগত প্রতিনিধিদের থাকা-খাওয়ার ব্যবস্থা একটা বিশাল ব্যয়বহুল। তাই আমরা আগত প্রতিনিধি বন্ধুদের সহমর্মী বন্ধুদের সহযোগিতা কামনা করছি।

তামান্না জেসমিন রেডটাইমস কে জানান ,মাছের রাজা ইলিশ l বাঙ্গালীর রসনায় হাজারো মাছের মাছের ভীরে ইলিশ নিসন্দেহে একটি উতকৃষ্ট মাছ অথচ এই মাছটি ক্রমেই তার অস্ত্বিত্ব হারাতে চলছে l স্থলে জলে অনেক প্রানী ই আজ বিলুপ্তির পথে l এই মুহূর্তে ইলিশ বাচাতে একটি সামাজিক আন্দোলনের প্রয়োজন হয়ে পড়েছে l ওপার বাংলার  শাকিল আহমেদ একজন প্রতিষ্ঠিত লেখক , সাংবাদিক এবং সমাজ নিয়ে ভাবনা আর সমগ্র প্রানের টিকে থাকার কথা ভেবে যিনি মাঠে নেমেছেন তাঁর সাথে আমরাও আছি l সামাজিক এই আন্দলনের সঙ্গে যুক্ত করার মানসে আমাকে ব্রান্ড এম্বাসেডর
করা হয়েছে তার জন্য সম্মানিত বোধ করছি এবং আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি l
আমরা সবাই ইলিশ খেতে চাই বলেই একে রক্ষা করা এবং সেই সাথে যত প্রকার কার্যক্রম আছে – তা যেনো আমরা দুই বাংলার জোট মিলে চালিয়ে যেতে পারি এই শুভ কামনা রইলো l

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com