আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবসে মৌলভীবাজারে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত 

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩

আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবসে মৌলভীবাজারে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত 
কপিল দেব:
মৌলভীবাজারে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৩ অক্টোবর) মৌলভীবাজার জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
“অসমতার বিরুদ্ধে লড়াই করি, দূর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এ প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আজমল হোসেন,জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।
সভায় বক্তাগন বলেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসাবে পরিচিত। বৈশ্বয়িক উষ্ণতা বৃদ্ধির ফলে দেশের জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষায় বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্ব ধরিত্রী সম্মেলন সহ বিভিন্ন ফোরামে এধরণের বিষয় তুলে ধরায় এর ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে। দূর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি ও সচেতনতার বিকল্প নেই। প্রাকৃতিক দূর্যোগ যেমন বজ্রপাত, খরা, বন্যা, ঝড়, জলোচ্ছ্বাস, ভূমিকম্প থেকে বাঁচতে আগাম সতর্কতা ও দূর্যোগকালীন সময়ে করণীয় বিষয়ে জনসচেতনতা মূলক প্রচারাভিযান চালাতে হবে। মনুষ্যসৃষ্ট দূর্যোগ মোকাবিলায় সকলের ঐক্যবদ্ধ প্রয়াস ও পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। পরিবেশ রক্ষায় সকলের নিজ নিজ অবস্থান থেকে তালের চারা রোপন এর উদ্যোগে অংশ নিতে গুরুত্বারোপ করেন বক্তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31