আবার কারাগারে ফিরতে হলো ডেসটিনির কর্ণধার রফিকুল আমীনকে

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২১

আবার কারাগারে ফিরতে হলো ডেসটিনির কর্ণধার রফিকুল আমীনকে

আবার কারাগারে ফিরতে হলো ডেসটিনি ২০০০ লিমিটেডের কর্ণধার রফিকুল আমীনকে । ‘শারীরিক জটিলতার কথা বলে’ কারাগারে না থেকে টানা দুই মাস ২২ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি । অভিযোগ রয়েছে, সেখানে বসে তিনি জুম মাধ্যমে মিটিং করেছেন এবং নতুন করে এমএলএম কোম্পানি খোলার কার্যক্রম চালাচ্ছিলেন।

এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর চার প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত এবং ১৩ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

এর জের ধরে আজ শনিবার বিকেল ৪টার দিকে আবার রফিকুল আমীনকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার ঘোষ। তিনি বলেন, ‘রফিকুল আমীনকে কারাগারে আনা হয়েছে বিকেলে। বিএসএমএমইউয়ের চিকিৎসকরা তাকে ছাড়পত্র দেওয়ার পর কারাগারে আনা হয়েছে। গত ১১ এপ্রিল তাকে কারাগার থেকে হাসপাতালে পাঠানো হয়।’

সুভাষ কুমার ঘোষ আরও বলেন, রফিকুল আমীনকে রাখা হয়েছে কারাগারের চম্পাকলি নামের একটি ভবনে। ওই ভবনের একটি কক্ষে তিনি একাই থাকতেন। এখন থেকেও সেখানে থাকবেন। মানে, তাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে রফিকুল আমীনের করা প্রায় এক ঘণ্টার একটি জুম মিটিংয়ের ভিডিও ছড়িয়ে পড়ে। এরপর এ ব্যাপারে প্রশাসনের টনক নড়ে। এরপর গত বৃহস্পতিবার কারা কর্তৃপক্ষ রফিকুল আমীনের পাহারায় থাকা আট রক্ষীকে প্রত্যাহার করে নেয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মানি লন্ডারিং মামলায় রফিকুল আমীনকে ২০১২ সালের অক্টোবরে গ্রেপ্তার করা হয়।

কারাগার সূত্র জানায়, এর আগেও বিভিন্ন সময় রফিকুল আমীন স্বাস্থ্যগত কারণ দেখিয়ে বিএসএমএমইউ ও বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন। কিছুদিন থেকে আবার কারাগারে ফিরে গেছেন। কিন্তু এবারই তিনি বেশি সময় ধরে কারাগারে ছিলেন।

ছড়িয়ে দিন