আবার জমেছে কমলাপুর রেলস্টেশন,উপচে পড়া ভিড়

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১

আবার জমেছে কমলাপুর রেলস্টেশন,উপচে পড়া ভিড়

আবার জমেছে কমলাপুর রেলস্টেশন । কাউন্টারের সামনে উপচে পড়া ভিড় ।

 

করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ ও মৃত্যুরোধে সরকারি নির্দেশনায় ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন চলাকালে রেলযোগাযোগ সম্পূর্ণ বন্ধ ছিল । আজ থেকে লকডাউন শিথিল হওয়ায় কমলাপুর রেলস্টেশনসহ সারাদেশে রেলস্টেশনগুলো সরব হয়ে উঠেছে। দেশের বিভিন্ন রুটের যাত্রীরা রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইন থেকে আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট সংগ্রহ করছেন। তবে লোকাল ট্রেনের টিকিট স্টেশনের কাউন্টারে বিক্রি হচ্ছে।

সরেজমিন দেখা গেছে, অনলাইনে টিকিট কেটে আসা যাত্রীরা মুখে মাস্ক পরিধান করে প্ল্যাটফর্মে প্রবেশ করছেন। প্রবেশপথে রেলের কর্মচারীরা হ্যান্ড মাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য যাত্রীদের উদ্দেশ্যে মাইকিং করছেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে টহল দিচ্ছেন র‌্যাব সদস্যরা। কমলাপুর রেলস্টেশনের পরিবেশ দেখে যাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেন।

 

সরকারি নির্দেশনায় আজ থেকে ২২ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন রুটে ৫৭ জোড়া ট্রেন চলবে। এর মধ্যে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ১৯ জোড়া লোকাল মেইল ট্রেন। গত মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

 

আজ থেকে পূর্বাঞ্চল রেলওয়ের বিভিন্ন ট্রেনের মধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে সোনার বাংলা এক্সপ্রেস, সূবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধুলী এক্সপ্রেস, তূর্ণা এক্সপ্রেস, মহানগর প্রভাতী, চট্টগ্রাম মেইল, কর্ণফুলী কমিউটার; ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে তিস্তা, দেওয়ানগঞ্জ কমিউটার, জামালপুর কমিউটার; ঢাকা-সিলেট রুটে পারাবত; ঢাকা-নোয়াখালী রুটে উপকূল; ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা, উপবন, পাহাড়িকা, উদয়ন; চট্টগ্রাম-চাঁদপুর রুটে মেঘনা এক্সপ্রেস, সাগরিকা কমিউটার; ঢাকা-আখাউড়া-ব্রাহ্মণবাড়িয়া রুটে তিতাস কমিউটার; চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রুটে ময়মনসিংহ এক্সপ্রেস; ঢাকা-তারাকান্দি রুটে অগ্নিবীণা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস; ঢাকা-মোহনগঞ্জ রুটে হাওর এক্সপ্রেস, মহুয়া কমিউটার; ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস; চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে বিজয় এক্সপ্রেস; ঢাকা-ঝারিয়াঝাঞ্জাইল রুটে বলাকা কমিউটার চলাচল করবে। একইভাবে পশ্চিম রেলের অধীনেও ট্রেন চলাচল করবে।

 

আজ অনলাইনে ১৯ জুলাইয়ের আগাম টিকিট বিক্রি হচ্ছে। তবে একাধিক যাত্রী জানান, তারা অনলাইনে টিকিটের জন্য বার বার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

ছড়িয়ে দিন