আবার ট্রেন চলবে কমলাপুর স্টেশনে ১৫ জুলাই থেকে

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

আবার ট্রেন চলবে কমলাপুর স্টেশনে ১৫ জুলাই থেকে

আবার ট্রেন চলবে । আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই ) ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়। আর অনলাইন টিকেট বিক্রি শুরু হবে মঙ্গলবার।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউন আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করার ঘোষণা আসার পর রেলপথ মন্ত্রণালয়ও ট্রেন চালুর সিদ্ধান্ত জানায়।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম সোমবার রাতে  বলেন, ১৫ জুলাই থেকে ২২ জুলাই যাত্রীবাহী ট্রেন চলবে। কতটি ট্রেন কোন রুটে চলবে, তা পরবর্তীতে জানানো হবে।

মঙ্গলবার বিকাল থেকে টিকেট বিক্রি শুরু হবে জানিয়ে শরিফুল আলম বলেন, টিকেট শুধু অনলাইনে পাওয়া যাবে। কাউন্টারে কোনো টিকেট দেওয়া হবে না।

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় গত ২২ জুন ঢাকা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেলপথ মন্ত্রণালয়।

 

আগামী ২১ জুলাই কোরবানির ঈদ উদযাপনের আগে লকডাউন শিথিলের আহ্বান আসছিল বিভিন্ন পেশার মানুষের কাছ থেকে।

এর পরিপ্রেক্ষিতে লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বাড়ানো হলেও শর্তসাপেক্ষে বিধিনিষেধ শিথিল করার ঘোষণা এসেছে সোমবারই।

তবে আগামী ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধ জারি করা হবে বলে জানানো হয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান বিধিনিষেধ ১৫ থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করা হয়েছে। তাই আজ বিকেল ৫টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হতে পারে। আর ১৫ জুলাই থেকে থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল ট্রেন যাত্রা শুরু করবে।

ছড়িয়ে দিন