আবার স্থগিত হয়ে গেল এশিয়া কাপ

প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, মে ২০, ২০২১

আবার স্থগিত হয়ে গেল এশিয়া কাপ

আবার স্থগিত হয়ে গেল এশিয়া কাপ। করোনাভাইরাসের কারণে স্বাগতিক দেশ শ্রীলঙ্কায় করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় টুর্নামেন্ট স্থগিত করতে বাধ্য হলো ।

গতকাল বুধবার খবরটি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা। জুন মাসে শ্রীলঙ্কার মাটিতে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। তার আগে মূল আয়োজক ছিল পাকিস্তান। এরপর গত বছর পাকিস্তান থেকে সরিয়ে টুর্নামেন্ট শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হয়েছিল।

গতকাল টুর্নামেন্টের আয়োজক শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে, করোনা পরিস্থিতির বাস্তব ভয়াবহতার কথা মাথায় রেখে এখন এশিয়া কাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না।

মূলত চলমান পরিস্থিতিতে শ্রীলঙ্কা সরকার ১০ দিনের জন্য নিষিদ্ধ করে দিয়েছে আন্তর্জাতিক সব ফ্লাইট চলাচল। তাই লঙ্কান বোর্ড থেকেও এসেছে স্থগিতের কথা। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও এশিয়া কাপ স্থগিত হওয়া নিয়ে আনুষ্ঠানিক কোনো খবর জানায়নি।

টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল গত বছর সেপ্টেম্বরে। কিন্তু করোনার কারণে প্রথম ধাপে স্থগিত করে এ বছর জুলাইতে দেওয়া হয়। আয়োজকও বদলে দেওয়া হয়। পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরে যায় লঙ্কায়। আর আগামী বছরের আসর হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু গেলবারের টুর্নামেন্টই এখনও মাঠে গড়ানো সম্ভব হয়নি।

ছড়িয়ে দিন