আব্দুল্লাহ শাহরিয়ার (সাগর) আর নেই

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২১

আব্দুল্লাহ শাহরিয়ার (সাগর) আর নেই

বাংলাদেশ টেলিভিশনের উপস্থাপক আব্দুল্লাহ শাহরিয়ার (সাগর) আর নেই । তাঁর পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি আজ রাত ১টায় না ফেরার দেশে চলে গেছেন।
তার নামাজে জানাজা শেষে তাঁকে মোহাম্মদপুর বুদ্ধিজীবী কবরস্থানে, দাফন হবে ।

তিনি গত২৩ জুন তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছিলেন – “আমি এখন ভালো আছি। আমার কিডনির সমস‍্যা আজ প্রায় দুই বছর। ক্রিটিনিন ১০. হঠাৎ লাংয়ে পানি এসে গিয়েছিলো। গায়েও। শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। তখন হাসপাতালে ভর্তি হই। অবশেষে ডায়ালাইসিস করে লাংয়ের পানি সরানো হয়েছে। তিনবার ডায়ালাইসিস হলো। এখন ভালো আছি।
আগামী ২/৩ দিনের মধ‍্যে ফিস্টুলা অপারেশন। ওটা হলে কষ্ট কম হবে। এখন গলায় ফুটো করে ক‍্যানোলা দিয়ে ডায়ালাইসিস চলছে। সপ্তাহে দুই দিন ডায়ালাইসিস করাতে হবে। যতদিন বেঁচে থাকি।”
কিন্তু বেশীদিন তার ভালো থাকা সম্ভব হলো না ।মৃত্যুকালে তিনি তার স্ত্রী ও এক পুত্র সন্তানকে রেখে গেছেন ।

। আব্দুল্লাহ শাহরিয়ার জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট ও বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের প্রশিক্ষক ছিলেন । তাঁর পৈত্রিক নিবাস ফেনী জেলায় । তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক অনেক প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন । বামপন্থী রাজনীতিকেও লালন করতেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নির্বাহী সভাপতি সৌমিত্র দেব। তিনি বলেন, আব্দুল্লাহ শাহরিয়ার মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল একজন গণমাধ্যম ব্যক্তিত্ব ছিলেন । আমরা এক সঙ্গে অনেক কাজ করেছি। তাঁর শুন্যতা সহজে পূরণ হবার নয় ।

ছড়িয়ে দিন