আমরা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল ঃনজরুল ইসলাম খান

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৮

আমরা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল ঃনজরুল ইসলাম খান

ভোটে কারচুপির যে কোনো চেষ্টা ঠেকাতে সজাগ থাকতে দলের প্রার্থী, সমর্থক ও দেশবাসীর প্রতি আহ্বান বিএনপির ।দলটির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান নির্বাচনের প্রচার শেষে ভোটগ্রহণের একদিন আগে শুক্রবার রাতে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান ।

তিনি বলেন, আমাদের যারা প্রার্থী ও সমর্থক আছেন, তাদের প্রতি আহ্বান থাকবে, আপনারা শান্তিপূর্ণভাবে ও সাহসিকতার সাথে এই নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করুন।

ভোটারদের বলব, আপনার ভোট নিজে দেবেন। আর যদি আপনার ভোট অন্য কেউ দিয়ে গেছে বলে মনে করেন, তাহলে আপনি সেখানে অবস্থান নেবেন। আপনার ভোট আপনি দিয়ে তারপর সেখান থেকে যাবেন।

নির্বাচনে বিএনপির কারচুপির শঙ্কার বিপরীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ গভীর ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ করেছে।

নজরুল বলেন, জনগণ সজাগ দৃষ্টি রাখবেন, যাতে ভোটের আগের রাতে কেউ ভোটের বাক্স বোঝাই করতে না পারে, যাতে কেউ জাল ভোট দিতে না পারে, যাতে করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে ভোটারদেরকে সন্ত্রস্ত ও ভোট প্রদান বিলম্বিত করতে না পারে।

দলের প্রার্থীদের এজেন্টদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যারা আমাদের এজেন্ট হয়েছেন, তারাও সাহসী হবেন এবং সচেতন থাকবেন।

এজেন্টদেরকে ভালো করে বুঝিয়ে দিতে হবে যেন ভোট গ্রহণের আগে বাক্স খালি আছে কি না, কয়টা বাক্স দেওয়া হয়েছে তা যেন তারা বুঝে নেন। ভোট সঠিকভাবে গণনা করে নির্দিষ্ট শিটে লিখে প্রিজাইডিং অফিসার স্বাক্ষরের পর তখনই যেন আমাদের এজেন্টরা তাতে সই করেন। কোনো এজেন্ট সাদা কাগজে কিংবা খালি ফরমে সই করবেন না।

বাজারে গুজব আছে , প্রিজাইডিং অফিসারের সাইন করা কাজ আগেই সংগ্রহ করা হবে । কে কত ভোট পেল নিজের মতো করে লিখে নেওয়া যায়। প্রিজাইডিং অফিসাররা সরকারি বা বেসরকারি কর্মচারী তাদেরকে ভয় দেখিয়ে এটা করানো ব্যাপার না, বলেন তিনি ।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির এই নেতা এবার জয়ের আশাবাদ প্রকাশ করে বলেন, আমরা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। আমরা বিশ্বাস করি, জনগণ নিজের ভোট নিজে দিতে পারলে বিএনপি, ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্ট বিজয়ী হবে।

গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে নজরুলের সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এই কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করেছে বিএনপি, যেখানে রোববার ভোট গ্রহণের দিন সারাদেশে তথ্য ও ফলাফল সংগ্রহ করা হবে।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com