আমাকে সরাসরি থ্রেটও করা হয়েছে

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৬

আমাকে সরাসরি থ্রেটও করা হয়েছে

এসবিএন ডেস্ক: পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে চাপের পাশাপাশি থ্রেটও করা হয়েছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার এক অনুষ্ঠানে তিনি বলেছেন, পদ্মা সেতু বন্ধ করে দেবে, কোনো একটা বিশেষ ব্যক্তিত্বের একটি ব্যাংকের এমডি পদে থাকা, না থাকার ওপর। আমাকে সরাসরি থ্রেটও করা হয়েছে।

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ২৭তম কাজী মাহবুবউল্লাহ পুরস্কার প্রদান অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, এই পদ্মা সেতু নিয়ে আমাদের ওপর দুর্নাম দেওয়ার আপ্রাণ চেষ্টা… মূল টার্গেট ছিলাম, আমি, আমার পরিবার, মন্ত্রিপরিষদের সদস্য এবং সচিব, কেউই বাদ যায়নি।

পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংকের সঙ্গে বাংলাদেশের টানাপোড়নের সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এমন ভাবে একটা ধোঁয়াশা অবস্থার সৃষ্টি করা হয়েছিল, যেন আমরা দুর্নীতি করে সব টাকা লোপাট করে দিয়েছি। একটি পয়সা তারা দেয়নি, তার আগেই এই ধোঁয়া তোলো হল। সেটা কেন, কার প্ররোচনায়, সেটা আমি বলতে চাই না।

আপনারা ভালো করেই জানেন। তখন বিষয়টিকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছিলেন বলে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমেরিকার অনেক ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে সরাসরি বলেছেন, এটা না করলে পদ্মা সেতুর টাকা বন্ধ হবে। এই কথা সরাসরি আমাকে শুনতে হয়েছে। আমি মুখের ওপর বলে দিয়েছিলাম, পদ্মা সেতু আমরা নিজেরা করতে পারব। আমরা তা পেরেছি। নানাভাবে, নানা চাপ। দুটা বছর যেন আমাদের ওপর আজাব সৃষ্টি করা হয়েছিল। তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিলাম, নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু করব। কেউ টাকা দিলে দেবো, না দিলে না দেবে। কিন্তু, আমরা যে নিজের টাকায় পদ্মা সেতু করতে পারি- সেটা আমরা দেখিয়ে দিয়েছি।

ছড়িয়ে দিন