আমার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ দেখাতে পারলে কাউন্সিলর পদ ছেড়ে দেবো: কাউন্সিলর মানিক

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

আমার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ দেখাতে পারলে কাউন্সিলর পদ ছেড়ে দেবো: কাউন্সিলর মানিক

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারঃ

ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক চলমান দুর্নীতি, জুয়া-ক্যাসিনো, দখলবাজীর অভিযোগ সম্পর্কে নিজের সম্পৃক্ততা অস্বীকার করে বলেছেন, আমার সমস্ত ধ্যান – জ্ঞান শুধু ২৬ নং ওয়ার্ডের উন্নয়ন নিয়ে। সকাল থেকে রাত পর্যন্ত এ ওয়ার্ডের চিন্তাই আমার মাথায় ঘুরপাক খায়। জনগণকে যে ওয়াদা দিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছি তার সব পুরণ না করা পর্যন্ত আমার চিন্তা ও চেষ্টা দুটোই অব্যাহত থাকবে। তিনি বলেন, আমি জানি চেষ্টা করলে সফল হওয়া যায় আর তাই তো অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে কেউ যদি একটি দুর্নীতি বা চাঁদাবাজিসহ কোনো অপকর্ম দেখাতে পারে তাহলে আমি মানিক কাউন্সিলর পদ থেকে বিদায় নিতে প্রস্তুত।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশনায় ডিএনসিসির প্রতিটি ওয়ার্ড মডেল হিসেবে রূপান্তরিত হবে। উন্নয়নের পাশাপাশি সুশাসন ও প্রতিষ্ঠায় বর্তমান আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে বদ্ধপরিকর। দুর্নীতিবাজ কোনো কাউন্সিলর বা জনপ্রতিনিধি যে কেউ হোক না কেনো তাকে ধরে ধরে বিচারের আওতায় এনে কঠোরভাবে শাস্তি দেয়া হবে। যদি আমি কাউন্সিলর মানিক ও কোনো দুর্নীতি চাঁদাবাজি করে তাকি তাহলে অবশ্যই তথ্য প্রমাণের মাধ্যমে আমারও বিচার হবে ।
মানিক বলেন- বিশ্বের দূর্নীতিগ্রস্ত কোনও দেশই উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নতির শীর্ষে নিয়ে যেতে বদ্ধপরিকর। এ জন্য আগামী দিনের উন্নয়নের লক্ষ্যমাত্রা নিধারণ করে দিয়েছেন। ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশকে তিনি উন্নত দেশে পরিণত করতে চান। দেশ থেকে দুর্নীতি চাঁদাবাজি নামক দানবকে চিরতরে বিদায় দিতে আমরা তার সহযোগী হিসেবে কাজ করে যাব।

এক নজরে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের উন্নয়নমুলক কার্যক্রম।

১- ফ্রী ওয়াইফাই উদ্বোধন করে ক্রমান্বয়ে ২৬ নং ওয়ার্ডে ১৪ টি ফ্রী ওয়াইফাই জোন করা হয়েছে।
২- ৪৩ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
৩- ২৬ নং ওয়ার্ডের আওতাধীন আজিমপুর চৌরাস্তা হইতে নিউ মার্কেট মোড় পর্যন্ত রাস্তা ও ফুটপাত উন্নয়ন এবং সম্প্রসারণ সংস্করণ সম্পন্ন করা হয়েছে ।
৪- ২৬ নং ওয়ার্ড আজিমপুর চৌরাস্তা হইতে পলাশী মোড় পর্যন্ত ফুটপাত সহ রাস্তার সম্প্রসারণ উন্নয়নমুলক কাজ সম্পন্ন করা হয়েছে।
৫- আজিমপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পুরুষ ও মহিলাদের জন্য দুটি আলাদা টয়লেট স্থাপন করা হয়েছে ( ওয়াটার এইড এর সহায়তায় )
৬- ঢাকা ওয়াসা কতৃক সুয়ারেজ লাইনের নির্মাণ কাজ – বটতলা মোড় হতে ছোট দায়রা শরীফ ও আজিমপুর মডেল স্কুল হয়ে রসুলবাগ রোড এলাকা সমুহ সুয়ারেজ লাইনের নির্মাণ কাজ সম্পুর্ণ করা হয়েছে। যাহা শুভ উদ্বোধন করেন আলহাজ্ব মোহাম্মদ সাঈদ খোকন মাননীয় মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এছাড়াও আরও বিদ্বমান অসংখ্য উন্নয়ন মুলক কাজ করতে সক্ষম হয়েছেন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

জানা যায়, কাউন্সিলর মানিক এলাকার তরুণদের কাছে একটি আবেগের নাম। কখনো তিনি ছুটে যান মাঠে, ব্যাট হাতে তরুণদের সঙ্গে নেমে যান ক্রিকেট খেলতে। কখনো নিজের জীবনের তোয়াক্কা না করে পুরোদমের দাঁপিয়ে বেড়ান রাজপথ। কখনো বৃষ্টিতে ভিজে, রোদে পুরে চলে যান মেহনতি মানুষের পাশে। কখনো তুখোর যুবনেতা হয়ে দাঁপিয়ে বেড়ান রাজপথ। বংশগতভাবে অর্থবিত্ত, প্রতাপ থাকার পরও সাধারণ মানুষের সঙ্গে চলেন বন্ধুর মতো।

কাউন্সিলর মানিক বলেন, ‘আমি স্বপ্ন দেখি ২৬ নম্বর ওয়ার্ডটি হবে একটি একান্নবর্তী পরিবারের মতো। যেখানে সকল ধর্মবর্ণের মানুষ মিলেমিশে বসবাস করবে। আমি জনগণের কল্যানের জন্য কাজ করে যেতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত, জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার একজন কর্মী হতে চাই।’

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031