আমিন আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

প্রকাশিত: ৬:৩৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৬

আমিন আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

এসবিএন ডেস্ক: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে এবছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এসময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর। রবিবার সকাল ১১টার কিছু পরে শুরু হওয়া এ মোনাজাত শেষ হয় ১১টা ৩৫ মিনিটে। মোনাজাত পরিচালনা করছেন তাবলিগের অন্যতম প্রবীণ ও শীর্ষ মুরুব্বি ভারতের মাওলানা সাদ।

মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেছেন লাখ লাখ মুসল্লি। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগ তীর মুখরিত করে দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানানা তারা।

এর আগে, আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার রাত থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইজতেমা ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা। আর রবিবার ভোরে কুয়াশ-শীত উপেক্ষা করে কোনো যানবাহন না পেয়ে রাজধানী ও এর আশপাশের এলাকা থেকে পায়ে হেঁটেই ইজতেমা স্থলে রওনা দেন লাখো মুসল্লি।

গত শুক্রবার থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হচ্ছে রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে। মাঝে চারদিন বিরতি দিয়ে ৩২ জেলা নিয়ে ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে ১৫ জানুয়ারি। আর ১৭ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।