আমীর খসরুর সঙ্গে ফোনালাপ নিয়ে আটক নাওমি ৭ দিনের রিমান্ডে

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০১৮

আমীর খসরুর সঙ্গে ফোনালাপ নিয়ে আটক নাওমি ৭ দিনের রিমান্ডে

মোহাম্মদ অলিদ সিদ্দীকী তালুকদার:

নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ‘ফোনালাপ’ ফাঁস হওয়ার ঘটনায় গ্রেফতার মিলহানুর রহমান নাওমিকে ৭ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।
আজ ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর রিমান্ডের এ আদেশ দেন।

এরআগে শাহবাগ থানার পুলিশ বিশেষ ক্ষমতা আইনের মামলায় আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ডে বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানী শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আসামি সরকারের ও রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করেছে। আর কারা কারা জড়িত, কীভাবে জড়িত সেই তথ্য নেওয়ার জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।
মামলা সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে চলা শিক্ষার্থীদের এই আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি চেষ্টা চালাচ্ছে বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে এই অডিওটি আসে ফেসবুকে। এছাড়া প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় একটি অডিও শেয়ার করে বলেন, এটা ‘বিএনপির শিক্ষার্থীদের আন্দোলন থেকে ফায়দা নেয়ার অপচেষ্টার দ্ব্যর্থহীন প্রমাণ। অডিওটিতে কুমিল্লা থেকে ‘নাওমি’ নামের একজনের সঙ্গে ‘আমীর খসরু’র কথোপকথন শোনা যায়। ভাইরাল হওয়া অডিওতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে মানুষজনকে নামতে বলা হচ্ছে।