আরটিপিসিআর ল্যাব আরও ২ বিমানবন্দরে বসছে

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২১

আরটিপিসিআর ল্যাব আরও ২ বিমানবন্দরে বসছে

ঢাকার পর এবার সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে করোনা পরীক্ষার জন্য আরটিপিসিআর ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

 

শনিবার (৯ অক্টোবর) সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এতথ্য জানান। এর আগে তিনি জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানসহ তাঁর নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জের বিভিন্ন কর্মসূচীতে অংশ নেন।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দুই বিমান বন্দরে আরটিপিসিআর ল্যাব স্থাপনের জন্য ইতিমধ্যে চিঠি দেওয়া হয়েছে। খুব দ্রুত স্থাপনের কার্যক্রম শরু হবে। তবে যাত্রীর সংখ্যা বিবেচনা করে চট্রগাম বিমান বন্দরে আগে বসবে আরটিপিসিআর ল্যাব।

 

করোনার কারনে আটকে পড়া মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বেশ কিছুদিন থেকে দেশের সব আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য আরটিপিসিআর ল্যাব স্থাপনের জন্য দাবি জানিয়ে আসছেন। এর প্রেক্ষিতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষার জন্য ছয়টি আরটিপিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। এবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে স্থাপিত হবে এ ল্যাব।

ছড়িয়ে দিন