আলীয়া মাঠে আঞ্জুমানে খেদমতে কুরআনের তাফসির মাহফিল পুলিশী বাধায় বন্ধ

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৬

আলীয়া মাঠে আঞ্জুমানে খেদমতে কুরআনের তাফসির মাহফিল পুলিশী বাধায় বন্ধ

এসবিএন ইসমাঈল হুসাইন: আঞ্জুমানে খেদমতে কুরআনের উদ্যোগে সিলেট সরকারী আলীয়া মাদরাসা ময়দানে ২ দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল শুক্রবার বিকেল ৪টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও পুলিশী বাধার কারণে অবশেষে হচ্ছে না পূর্বনির্ধারিত তাফরিরুল কুরআন মাহফিল।

মাহফিল শুরু হওয়ার পূর্বে সকালে হাঠৎ করে একদল পুলিশ এসে মঞ্চ খুলে ফেলার জন্য আদেশ করে মঞ্চ তৈরিকারীদের। এ খবর পেয়ে সেখান উপস্থিত হন আন্জুমানে খেদমতে কুরআন সিলেট’র সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মিফতাহুদ্দীনসহ আয়োজকবৃন্দ।

মিফতাহুদ্দীন জানান, ৪ ফেব্রুয়ারী মাহফিল করার অনুমতি চেয়ে আবেদন করা হয়। এ নিয়ে নগরীতে মাইকিং করে প্রচারণাও চালানো হয়।

পরবর্তীতে বেশ কয়েকবার এসএমপি কর্তৃপক্ষ ডেকে নিয়ে বিভিন্ন ধরনের শর্ত দেন যা সবগুলো আমরা মেনে তাফসির আয়োজন করেছি। কি কারণে হঠাৎ করে তাফসির বন্ধ করা হয়েছে তা আমাদের জানা নেই।

তিনি আরো জানান, তাফসিরুল কুরআন মাহফিলে বয়ান পেশ করার কথা রয়েছিল- ইসলামী চিন্তাবিদ ও মোফাস্সিরে কুরআন মুহাদ্দিস মাওলানা আমিরুল ইসলাম বেলালী, মোফাস্সিরে কুরআন হযরত মাওলানা মুজাহিদুল ইসলাম ঢাকা, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও টিভি ভাষ্যকার ডা. হুমায়ুন কবির চুয়াডাঙ্গা, ইসলামী চিন্তাবিদ ও মোফাস্সিরে কুরআন মাওলানা আবু তায়্যিব সৎপুরী, প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী, প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান হুমায়দী, হযরত মাওলানা হাফিজুর রহমান। এই বিষয়েও এসএমপিকে অবগত করা হয়েছে।

এই বিষয়ে সিলেট কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ জানান, যারা আয়োজন করেছেন তাদের অনেকেই জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত। তাই বড় ধরনের বিশৃঙ্খলা হতে পারে, সেই আশংকায় তাফসির বন্ধ করে দেওয়া হয়েছে। আর অবগতি সম্পর্কে আমার জানা নেই।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829