‘আলোচনা ফলপ্রসূ, শিগগিরই খুলে দেয়া হবে ফেসবুক’

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৫

‘আলোচনা ফলপ্রসূ, শিগগিরই খুলে দেয়া হবে ফেসবুক’

এসবিএন ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে ফেসবুক খুলে দেওয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের দুই প্রতিনিধির সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা জানান।

এর আগে সকাল ১০টায় ফেসবুক কর্তৃপক্ষের এশিয়া প্যাসিফিক অঞ্চলের দুজন কর্মকর্তার সঙ্গে এ বৈঠক শুরু হয়। এতে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফেসবুকের দুই কর্মকর্তা হলেন দক্ষিণ এশিয়ার পলিসি ম্যানেজার দীপালি লিবার হেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। তারা এ বিষয়ে সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছে। শিগগিরই ফেসবুক খুলে দেওয়া হবে। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে।’

বৈঠক সূত্রে জানা গেছে, নারী ও শিশুর প্রতি অবমাননাকর পোস্ট সরানোসহ নানা বিষয় নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়েছে। এ ছাড়া বৈঠকে সাইবার অপরাধ রোধ এবং আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণসহ করণীয় নির্ধারণ বিষয়ে আলোচনা হয়েছে।

ছড়িয়ে দিন