আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা, ৪ জনের কারাদণ্ড

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২১

আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা, ৪ জনের কারাদণ্ড

শেরপুর প্রতিনিধি

শেরপুরের নালিতাবাড়ীতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা দেয়ায় তিন সহোদরসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২ আগস্ট) দিবাগত রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নালিতাবাড়ী উপজেলার কোন্নগর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৪০), এমতাজ আলী (৩৮) ও আবদুর রাজ্জাক (৩৬) এবং একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৪২)।

এদের মধ্যে বকুল, লিয়াকত ও এমতাজকে দুই মাস করে এবং রাজ্জাককে ২৮ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল হান্নান জানান, মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৬৩ হত-দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে ৬০টি ঘরের নির্মাণকাজ শেষ হয়। উপজেলার মরিচপুরান ইউনিয়নরে উত্তর কোন্নগরে ভূমিহীন তিন ব্যক্তির বরাদ্দকৃত ঘরের ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। কিন্তু ঘর বরাদ্দের জমি নিজেদের দাবি করে লিয়াকত আলী, এমতাজ আলী, আব্দুর রাজ্জাক ও বকুল হোসেন আদালতে মামলা করেন। তারা ওই জমিতে ঘর নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। কিন্তু উপজেলা ভূমি অফিস থেকে জমির কাগজপত্র জমা দেয়া হলে আদালত নিষেধাজ্ঞার আবেদন আমলে নেয়নি।

পরে সোমবার বিকেলে তিনটি ঘরের চালা নির্মাণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় থেকে কাঠ ও টিন পাঠানো হয়। এতে অভিযুক্ত ওই চার ব্যক্তি ঘর নির্মাণে বাধা দেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হেলেনা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় ওই চার ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেয়া হয়।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, ‘দণ্ডপ্রাপ্ত চারজনকে মঙ্গলবার সকালে কারাগারে পাঠানো হয়েছে।’

ছড়িয়ে দিন

Calendar

September 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930