আসন্ন উপজেলা পরিষদ নিবার্চনে মৌলভীবাজারের ৩টি উপজেলায় মনোনয়ন জমা দিলেন ৩৭ জন

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৪

আসন্ন উপজেলা পরিষদ নিবার্চনে মৌলভীবাজারের ৩টি উপজেলায় মনোনয়ন জমা দিলেন ৩৭ জন
রেডটাইমস নিউজ ডেস্ক মৌলভীবাজার:
আসন্ন  উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট হবে আগামী ৮ মে। এই ধাপে মৌলভীবাজারের তিন উপজেলা বড়লেখা,জুড়ী ও কুলাউড়া মোট ৩৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাগনের নিকট থেকে তথ্যটি জানা যায়।
 বড়লেখা উপজেলা পরিষদ-
চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, আওয়ামী লীগ নেতা দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আজির উদ্দিন ও তার ছেলে ছাত্রলীগ নেতা মাসুম আহমদ হাসান।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, তালামীয নেতা ও মাধ্যমিক স্কুলের শিক্ষক সামছুল ইসলাম এবং জমিয়ত নেতা আবিদুর রহমান। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী রাহেনা বেগম হাসনা।
জুড়ী উপজেলা পরিষদ-
জুড়ী উপজেলায় ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন ।
উপজেলা চেয়ারম্যান পদে মৌলভীবাজার জেলা জামায়াতের নায়েবে আমির আব্দুর রহমান, বর্তমান চেয়ারম্যান নেদারল্যান্ড প্রবাসী বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, আমেরিকা প্রবাসী মোহাম্মদ নাসির উদ্দিন, তার ভাই আমেরিকা প্রবাসী কবির উদ্দিন, সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কিশোর রায় চৌধুরী মনি, বর্তমান ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাশ ও পশ্চিম জুড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আলী হোসেন মনোনয়ন জমা দিয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শেখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ জুড়ী উপজেলা সভাপতি মোহাম্মদ আব্দুস শহীদ, মোহাম্মদ মোয়াজ জাকারিয়া শিবলু, মোহাম্মদ শামীম আহমেদ, উপজেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক জুয়েল আহমদ ও রুবেল আহমদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আজিবুন খানম, বর্তমান মািহলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্ম্মা ও শিল্পী বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন।
কুলাউড়া উপজেলা পরিষদ-
চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন ।
চেয়ারম্যান পদে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম ও সহসভাপতি কামাল হাসান মনোনয়ন দাখিল করেছেন।
ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম সবুজ, তালামীয নেতা আফজাল হোসেন সাজু, চা শ্রমিক নেতা রাজকুমার কালোয়ার রাজু, মো. সাইফুল ইসলাম কুতুব, পূরণ উরাং এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম মনোনয়ন দাখিল করেছেন।
উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তাফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ।

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031