আ ক ম রুহুল আমিন আর নেই

প্রকাশিত: ১০:৩৪ পূর্বাহ্ণ, মে ৭, ২০১৮

আ ক ম রুহুল আমিন আর নেই

প্রখ্যাত সাংবাদিক, বিশিষ্ট কলাম লেখক ও মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন আর নেই। রোববার সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর মর্ডান ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি চলে যান না ফেরার দেশে। এর আগে শনিবার দুপুরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, মরহুমের প্রথম জানাজা সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে এবং বাদ জোহর হাজারীবাগ পার্কে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

তার দীর্ঘ পেশাগত কর্মজীবনে দৈনিক সকালের খবর, কালবেলাসহ বেশ কয়েকটি দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি দীর্ঘদিন দৈনিক জনতা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। দেশের অগণিত সাংবাদিকের হাতে খড়ি হয়েছে প্রবীণ এ সাংবাদিকের হাত ধরে।

আ ক ম রুহুল আমিনের গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। তিনি ২০ নিলম্বর সাহা রোড, নবাবগঞ্জ, আজিমপুর, ঢাকায় বসবাস করতেন। ষাটের দশকে ছাত্র অবস্থায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত হন তিনি।

আ ক ম রুহুল আমিন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের নেতা ছিলেন। স্বাধীনতা উত্তর ঢাকা শহর জাসদ ছাত্রলীগ নেতা ছিলেন। তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ছিলেন গর্বিত মুক্তিযোদ্ধা।

সাংবাদিক আ ক ম রুহুল আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব এবং বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা) নেতৃবৃন্দ। শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

Calendar

January 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031