ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীতে নিয়ন্ত্রণমূলক ট্রাফিক ব্যবস্থা

প্রকাশিত: ৮:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৫

ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীতে নিয়ন্ত্রণমূলক ট্রাফিক ব্যবস্থা

এসবিএন ডেস্ক:
ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকা মহানগরীতে জন-শৃঙ্খলা নিশ্চিত করার লক্ষ্যে আগের রাত থেকে যানবাহন চলাচলে সাময়িক ট্রাফিক নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আজ সোমবার রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে ইংরেজি নববর্ষ ২০১৬ উপলক্ষে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি’র কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি জানান, ৩১ ডিসেম্বর রাত ৮টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত রাজধানীর গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহনযোগে প্রবেশের জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) ব্যবহার করা যাবে।

রাত ৮টা থেকে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশের ক্ষেত্রে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা-ফিনিক্স রোড ক্রসিং বনানী ১১নং রোড ক্রসিং চেয়ারম্যান বাড়ি রোড ক্রসিং, আমতলী ক্রসিং শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, গ্রুপ-ফোর, ডিওএইচএস বারিধারা ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং এলাকাগুলো ব্যবহার করা যাবে না। তবে এসব এলাকা থেকে বের হওয়ার জন্য এসব ক্রসিং ব্যবহার করা যাবে বলেও জানান তিনি।

একইভাবে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী ছাড়া অন্য যেকোনো ব্যক্তি বা যানবাহনের ক্ষেত্রে শুধুমাত্র হাইকোর্ট-দোয়েল চত্বর-শহীদ মিনার-জগন্নাথ হলের দক্ষিণ গেট-পলাশীমোড় রাস্তাটি ব্যবহার করা যাবে। কাউকে বেপরোয়া, মদ্যপ ও বিপদজ্জনক অবস্থায় গাড়ি না চালানোর জন্য রাজধানীবাসীকে অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এছাড়া সড়ক ব্যবস্থাপনা সংক্রান্ত যেকোনো জরুরি প্রয়োজনে ডিসি ট্রাফিক (নর্থ) ০১৭১৩৩৭৩২২৫, এডিসি ট্রাফিক (নর্থ) ০১৭১৩৩৭৩২২৬, এসি ট্রাফিক (গুলশান) ০১৭১৩৩৯৮৪৯৭, এসি ট্রাফিক (উত্তর) ০১৭১৩৩৯৮৪৯৮, ডিসি ট্রাফিক (সাউথ) ০১৭১৩৩৭৩২২৩, এডিসি ট্রাফিক (সাউথ) ০১৭১৩৩৭৩২২৪, ডিসি (গুলশান) ০১৭১৩৩৭৩১৬৬, ও ডিসি (উত্তর) ০১৭১৩৩৭৩১৫৬- এসব নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন তিনি।

ছড়িয়ে দিন