ইংলিশ দাপটে ধরাশায়ী বাংলাদেশ

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩

ইংলিশ দাপটে ধরাশায়ী বাংলাদেশ
ক্রীড়া ডেস্কঃ
দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে ইংলিশ পরীক্ষায় নেমেছিল টাইগাররা।
তবে সেই পরীক্ষায় পাত্তাই পেলো না বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।  বল হাতে ব্যর্থতার পর ব্যাটিংয়েও ‘হযবরল’ অবস্থা বাংলাদেশের।
মঙ্গলবার (১০ অক্টোবর) টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে ডেভিড মালানের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড।
৩৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ২ বলে ১ রান করে তানজিদ হাসান তামিম ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান নাজমুল হাসান শান্ত।
এরপর ক্রিজে আসা সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে দলীয় ২৬ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৯ বলে ১ রান করে ফিরে যান সাকিব।
 এই তিন ব্যাটারকেই সাজঘরে ফেরান রেস টপলি। এরপর ক্রিজেই সাজঘরে ফিরে যান মেহেদি হাসান মিরাজ। দলীয় ৪৯ রানে ৭ বলে ৮ রান করেন তিনি।
 মিরাজের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিক। একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্তে সাবলীল ব্যাটিংয়ে ৩৮ বলে অর্ধশতক পূর্ণ করেন লিটন।
 মুশফিককে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন লিটন। তবে ১২১ রানে ৬৬ বলে ৭৬ রান করে আউট হন লিটন। তার বিদায়ের পর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়।
হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মুশফিক। এরই মাঝে অর্ধশতক পূর্ণ করেন মুশফিক। তবে দলীয় ১৬৪ রানে ৬৪ বলে ৫১ রান করে আউট হন তিনি।
মুশফিকের বিদায়ের পর দলীয় ১৮৯ রানে ৬১ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরে যান হৃদয়।
এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৮ ওভার ২ বলে ২২৭ রান অলআউট হয় বাংলাদেশ। ইংল্যান্ডের পক্ষে টপলি ৪টি ও ক্রিস ওকস নেন ২টি উইকেট।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31