ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের জয়

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৬

ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের জয়

এসবিএন ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবরা। বোলারদের দাপটে ৯৭ রানের জয় পেয়েছে মেহেদি হাসান মিরাজের দল।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪৬ রান করে বাংলাদেশ। এই ম্যাচে ব্যাটিং করেননি জিম্বাবুয়ের বিপক্ষে আগের প্রস্তুতি ম্যাচে শতক করা নাজমুল হোসেন শান্ত।

প্রথম পাঁচ ব্যাটসম্যানের চার জনই দুই অঙ্কে যান, কিন্তু তাদের কেউই নিজের ইনিংস বড় করতে পারেননি। ২৪তম ওভারে ৯১ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে শফিউল হায়াত, জাকের আলী ও মোহাম্মদ সাইফুদ্দিন দলকে ২৪৬ রানে নিয়ে যান। সর্বোচ্চ ৬৮ রান করা শফিউলের ৮৯ বলের ইনিংসটি ৬টি চার ও একটি ছক্কায় গড়া। ইংল্যান্ডের সাকিব মাহমুদ, ব্র্যাড টেইলর ও ডন লরেন্স দুটি করে উইকেট নেন।

জবাবে ১১ বল বাকি থাকতে ১৪৯ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের চার ব্যাটসম্যান ফিরেন শূন্য রানে। সাইফুদ্দিন ও মেদেহি হাসান মিরাজের মারাত্মক বোলিংয়ে শুরুতেই দিক হারায় ইংল্যান্ড। রানের খাতা খোলার আগেই ফিরে যান দলটির তিন ব্যাটসম্যান। প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে রান পান কেবল জ্যাক বার্নহ্যাম। দলীয় ১৫ রানে তাকেও ফিরিয়ে দেন সালেহ আহমেদ শাওন। এরপর ক্যালাম টেইলর (৩৬) ও স্যাম কারেন (২৯) কিছুটা প্রতিরোধ গড়েন। টেইলরকে ফিরিয়ে আরিফুল ইসলাম এই প্রতিরোধ ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পুরো ৫০ ওভারও খেলতে পারেনি ইংল্যান্ড।

ছড়িয়ে দিন