ইবিতে তিন দিনব্যাপী বইমেলা ও ক্লাব ফেস্টিভ্যাল শুরু

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

ইবিতে তিন দিনব্যাপী বইমেলা ও ক্লাব ফেস্টিভ্যাল শুরু

ইবি প্রতিনিধি:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী বইমেলা ও ক্লাব ফেস্টিভ্যাল শুরু হয়েছে। ‘এএনএইচ গ্রুপ’ এর পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ঐক্যমঞ্চের আয়োজনে রোববার অনুষদ ভবন সংলগ্ন আম বাগানে এটি শুরু হয়েছে।

আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের বিশটি স্টল স্থান পেয়েছে।

দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, এএনএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন, ঐক্যমঞ্চের আহ্বায়ক রাবেয়া খাতুন ও সদস্য সচিব এস এ এইচ ওয়ালিউল্লাহসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঐক্যমঞ্চের আহ্বায়ক রাবেয়া খাতুন বলেন, ভাষা শহীদদের স্মরণে এবং বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে আরও বেশি সক্রিয় করতে এ আয়োজন। বইমেলার মাধ্যমে সুস্থ সংস্কৃতি ও মুক্ত চিন্তা প্রসারের বার্তা দিতে চাই।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের এমন আয়োজন প্রশংসনীয়। ফেব্রুয়ারি মাস আমাদের বাংলা ভাষার সাথে সম্পৃক্ত। বইমেলার মতো এমন আয়োজন বাঙালি সংস্কৃতিকে আরও বেশি সমৃদ্ধ করবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930