ইমরান খানের অভিযোগকে মিথ্যে বলে দিল পাকিস্তানী গণমাধ্যমই

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

ইমরান খানের  অভিযোগকে মিথ্যে বলে  দিল  পাকিস্তানী গণমাধ্যমই


অনয় মুখার্জী

পাকিস্তানি প্রধানমন্ত্রী মঙ্গলবার দেওয়া এক ভাষণে দাবি করেন ,ভারতের প্রধানমন্ত্রী সারাদেশ লকডাউন করে ক্ষমা চেয়েছেন দেশের জনগণের কাছে ।আর এই দাবি নিয়ে সমালোচনা শুরু হয় সর্বত্র । নিজ দেশেও সমালচোনার মুখে পড়েন পাক প্রধানমন্ত্রী ইমরান খান । স্বয়ং নিজ দেশের সংবাদমাধ্যমও প্রধানমন্ত্রী ভুল বলেছেন বলে দাবি তুলেছেন ।

গত রবিবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘মন কি বাত ‘ নামক অনুষ্ঠানে বলেন, আমি জানি এই লকডাউনের ফলে মানুষের অনেক সমস্যা হচ্ছে। অনেক দুর্ভোগ হচ্ছে। তার জন্য আমি দেশবাসীর কাছে ক্ষমাপ্রার্থী।
এই লকডাউন যে মানুষের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখেই নেওয়া হয়েছে, সেটা আরও একবার বললেন মোদী। তিনি বলেন, মানুষ হয়তো ভাবছে আমি কী ধরনের প্রধানমন্ত্রী। কিন্তু লকডাউন ছাড়া আর কোনও উপায় ছিল না। এই লকডাউন আপনাদের এবং আপনাদের পরিবারের সুরক্ষার কথা ভেবেই নেওয়া হয়েছে। তাই দয়া করে আমাদের সঙ্গে থাকুন। ধৈর্য রাখুন। আরও বেশ কিছুদিন এই ধৈর্য আপনাদের রাখতে হবে।

আর সেই ভাষনের উল্টো ব্যাখ্যা দেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ।করোনার কারণে পুরো বিশ্ব যখন লকডাউন তখন তার বিরুদ্ধে পাকিস্তানের প্রধানমন্ত্রী ।তিনি বলেন ,লকডাউন সিদ্ধান্ত ঠিক নয়, বরং ভুল ।যার কারণেই তিনি বক্তব্যে নরেন্দ্র মোদির বক্তব্য টেনে এনে বলেন , লকডাউন করে ক্ষমা চেয়েছেন নরেন্দ্র মোদি ।

পাকিস্তানে করোনা ভাইরাসের সংক্রমণ সংখ্যা দিন দিন বেড়েই চলেছে ।কিন্তু পাকিস্তান সরকার এখন পর্যন্ত লকডাউন ঘোষণা করেনি ।যদিও জনসংখ্যার অনুপাতে সেদেশের সংক্রমণের হার ভারতের থেকে যথেষ্টই বেশী ।আর না করা নিয়ে ইতিমধ্যে সমালোচনার ঝড় উঠেছে সে দেশের সরকার প্রধানের উপড় ।

তবে ইমরান খানের এই ভুল দাবি নিয়ে সরব হয়েছে পাক মিডিয়াও। পাকিস্তানের নিউজ চ্যানেল জিও নিউজ ইমরানের বক্তব্যের পরেই মোদী আসলে কী বলেছেন এবং খান কী বলেছেন তা তুলে ধরে বুঝিয়ে দিয়েছেন পাক প্রধানমন্ত্রীর দাবি মোটেও সত্য নয়।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031