‘ইসলামী ব্যাংকের টাকা নিতে সমস্যা কোথায়?’ মুস্তফা কামাল

প্রকাশিত: ৯:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৫

‘ইসলামী ব্যাংকের টাকা নিতে সমস্যা কোথায়?’ মুস্তফা কামাল

এসবিএন ডেস্ক:
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ইসলামী ব্যাংকের টাকা নিতে সমস্যা কোথায়? তারা বাংলাদেশে বৈধভাবে ব্যবসা করে। আমি মনে করি, এই টাকা নিয়ে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করে দেশকে সারা বিশ্বের কাছে পরিচিত করেছি।

আজ রবিবার রাজধানীতে ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার (আইজিসি) ও ব্র্যাক ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ডেভেলপমেন্ট (বিআইজিডি) আয়োজিত উন্নয়ন অর্থনীতি বিষয়ক এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

এর আগে গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ অর্থনীতি সমিতি আয়োজিত ‘মৌলবাদের রাজনৈতিক অর্থনীতি ও জঙ্গিবাদ: মর্মার্থ ও করণীয়’ শীর্ষক সেমিনারে অর্থনীতিবিদ আবুল বারকাত বলেন, ইসলামী ব্যাংককে বিশ্বকাপ ক্রিকেটের স্পন্সর করে সরকার ভুল করেছে। এর মাধ্যমে সরাসরি ইসলামী ব্যাংককে স্বীকৃতি দেওয়া হয়েছে।

আবুল বারকাতের ওই মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল বলেন, ইসলামী ব্যাংক যদি মৌলবাদে অর্থায়ন করে বা কোনো অন্যায় কাজ করে, সেটা দেখার জন্য বাংলাদেশ ব্যাংক রয়েছে। প্রয়োজনে কেন্দ্রীয় ব্যাংক ইসলামী ব্যাংকে পাঁচ-ছয়জন স্বাধীন পরিচালক নিয়োগও দিতে পারে।

ছড়িয়ে দিন