ইস্তাম্বুলে মাসব্যাপি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২১

ইস্তাম্বুলে মাসব্যাপি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

ইস্তাম্বুলে বাংলাদেশ দূতাবাস আঙ্কারা ও ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় মাসব্যাপি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন।

০৬ ডিসেম্বর ২০২১/আংকারা ঃ ঐতিহাসিক ইস্তাম্বুলের বিখ্যাত বিদ্যাপীঠ ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস, আঙ্কারা ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি সম্মেলন ও মাস ব্যাপী চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধনের আয়োজন করে।

 

 

বাংলাদেশ প্রতিষ্ঠার ১০০তম জন্মবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযথভাবে পালনেরর উদ্দেশ্যে তুরস্কের ঐতিহাসিক শহর ইস্তাম্বুলে “বাংলাদেশ দিবস ২০২১”-এর আয়োজন করা হয়।

 

 

 

ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেক্টর প্রফেসর ডক্টর মাহমুদ একে এবং বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত  মস্য়ূদ মান্নান এনডিসি-এর যৌথ সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ইস্তাম্বুলের ডেপুটি গভর্নর মিজ ওজলেম বোজকুর্ট জেভরেক।

 

 

বাংলাদেশ থেকে আগত পাবলিক প্রাইভেট পার্টনাশীপ-এর চেয়ারম্যান ও সচিব মিসেস সুলতানা আফরোজ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

 

 

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সাথে নিয়ে কো-চেয়ারদ্বয় আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

 

 

প্রদর্শনীটি জানুয়ারীর ৭ তারিখ পর্যন্ত আগ্রহী দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। আলোকচিত্র প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বাংলাদেশের আলোকচিত্র প্রদর্শন করা হয়।

 

 

আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের মন্তব্যে উল্লেখ করেন যে, বঙ্গবন্ধু জীবন ও কর্মের প্রতিচ্ছ্ববি এবং বাংলাদেশের আলোকচিত্রগুলো ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক নৈসর্গিক পরিবেশের সৃষ্টি করেছে।