ইয়ুথ পার্লামেন্ট- ২০১৬ তে সিলেট সংসদীয় আসন থেকে ৪ জন যুব সংসদ সদস্য যোগদান

প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৬

ইয়ুথ পার্লামেন্ট- ২০১৬ তে সিলেট সংসদীয় আসন থেকে ৪ জন যুব সংসদ সদস্য যোগদান

এসবিএন: সমগ্র বাংলাদেশ থেকে মেধাবী যুব উদ্যোক্তা ও যুব সংগঠকদের অংশ্রহনে অনুষ্ঠিত হয়ে গেল গত ১২ ফেব্রুয়ারী বরিশালে, বাংলাদেশের বৃহৎ যুব সমাবেশ ও যুব সংসদ (ই্য়ুথ পার্লামেন্ট- ২০১৬)।

এতে সিলেটের সংসদীয় আসনগুলো থেকে যারা অংশ করে সিলেটের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে সংসদ অধিবেশেনে বক্তব্য রাখেন- বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (বাসক) এর কেন্দ্রীয় তথ্য পরিচালক ও সিলেট জেলা শাখার সভাপতি মো. সাদিকুর রহামন (সিলেট-১ আসন) সরকার দলিয় অর্থমন্ত্রী, গোলাপগঞ্জ ছাত্র যুব কল্যাণ পরিষদ এর সাংগঠনিক সম্পাদক ও বাসকের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক যুব সংগঠক ও মানবাধিকার কর্মী মো. জহিরুল ইসলাম (সিলেট-৬ আসন) সরকার দলীয় সংসদ সদস্য, বাসকের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্র দাস বিশু বিক্রম (সিলেট-২ আসন), মৌলভীবাজার জেলার তরুন সমাজকর্মী স্বেচ্ছাসেবী সংগঠন আগামীর প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদ এইচ খান (মৌলভীবাজার-১ আসন)।

যুব ও ক্রীড়া মন্ত্রনালয় এবং ঢাকা চেম্বার অব কমার্স এর সহযোগিতায় জাতীয়ভাবে ৫ বারের শ্রেষ্ঠ পদকপ্রাপ্ত সামাজিক সংগঠন ধ্রুবতারা ইয়ুথ ডেপেলপমেন্ট ফাউন্ডেশন এর আয়োজনে অনুষ্ঠানে উদ্বোধন ও রাষ্ট্রপতির বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্ঠা আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এবং সংগঠনের উপদেষ্ঠা এডভোকেট সুলতানা কামাল।

বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপত্বিতে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মো. গাউস।

যুব সংসদ এর ২য় অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এডভোকেট তালুকদার মো. ইউনুছ।

স্পিকারের দায়িত্ব পালন করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী (অর্ক)।

সমাপনী অধিবেশনের আগে প্যানেল স্পিকার ফিরোজ মস্তফার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ফফেসর মো. জিয়াউল হক।

আলোচনায় অংশগ্রহন করেন বি এম কলেজের অধ্যক্ষ স ম ইমামুল হাকিম, সহকারী কমিশনার (ভূমি) কাজী সাইমুজ্জামান প্রমুখ।

কেন্দ্রীয সাধারণ সম্পাদক অমিয় প্রাপন চক্রবর্তী অর্কের সভাপত্বিতে সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন নেছা আফরুজ।

ইয়ুথ পালামেন্টে বাংলাদেশে ৩০০টি আসনের ইয়ুথ সংসদ সদস্যরা তাদের নিজ এলাকার বিভিন্ন সমস্যা ও উন্নয়ন বিষয়ে বক্তব্য তুলে ধরেন।

দিন ব্যাপি অনুষ্ঠানে সিলেট অঞ্চলের যুব সমস্যা ও সম্ভাবনা সহ দেশের উন্নয়ন, মানবাধিকার, পরিবেশ, শিক্ষা, আইনের সুশাসন প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন সহ বাংলাদেশের উন্নয়ণ অগ্রগতির জন্য এবং যুবদের বেকারত্ব দূরীকরণ ও সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন।

যুব সংসদের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক এডভোকেট সুলতানা কামাল ঘোষনা করেন, আগামী ২০১৬ সালের জুলাই মাসে ইয়ুথ পার্লামেন্ট সিলেটে অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031