উন্নয়নের অগ্রযাত্রায় বিনিয়োগকারীদের প্রতি আহ্বান: প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৬

উন্নয়নের অগ্রযাত্রায় বিনিয়োগকারীদের প্রতি আহ্বান: প্রধানমন্ত্রীর

এসবিএন ডেস্ক: দেশের উন্নয়নের অগ্রযাত্রায় দেশি-বিদেশি বিনিয়োগকারীদের অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনিয়োগকারীদের উদ্দেশে তিনি বলেছেন, উন্নয়ন অগ্রযাত্রায় আপনাদের সক্রিয় অংশীদার হওয়ার এখনই যথার্থ সময়। কোথাও কোথাও হয়তো এখনও আমাদের খানিকটা সীমাবদ্ধতা থাকতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি আপনাদের সহযোগিতা ও পরামর্শ পেলে আমরা সেসব সীমাবদ্ধতা দ্রুততার সঙ্গে দূর করতে সক্ষম হব।

রোববার রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু-ওয়াটার গার্ডেনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট অ্যান্ড পলিসি সামিট-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমেই এ বিশ্ব একদিন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে। তবে বিশ্বকে করতে না পারলেও বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়াকে করতো পারব, সে বিশ্বাস আমরা রাখি।

তিনি আরও বলেন, আজকের যে বাংলাদেশ তা অর্ধ-দশক আগের বাংলাদেশের চেয়ে সম্পূর্ণ ভিন্ন এক বাংলাদেশ। এটা বদলে যাওয়া বাংলাদেশ। দেশের মানুষ আজ অনেক বেশি আত্মবিশ্বাসী, যেকোনো অসাধ্য সাধনে অনেক বেশি আত্মপ্রত্যয়ী ও সংকল্পবদ্ধ।

ছড়িয়ে দিন