উপজেলায়ও চক্ষু বিশেষজ্ঞ থাকবেঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৬

উপজেলায়ও চক্ষু বিশেষজ্ঞ থাকবেঃ প্রধানমন্ত্রী

এসবিএন ডেস্কঃ জেলা-উপজেলার হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞদের সেবা দেয়ার ব্যবস্থা করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ চক্ষু বিজ্ঞান চিকিৎসক সমিতির ৪৩তম বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, আপনারা যারা চক্ষু চিকিৎসক বা চক্ষু বিশেষজ্ঞ আছেন, বাংলাদেশ যেন সর্বদা আলোকিত ভবিষ্যৎ পায় সে লক্ষ্যে কাজ করে যাবেন।

তিনি বলেন, সব পর্যায়ের মানুষের কাছে উন্নত চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে তার সরকার। জনগণের দোর-গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া আমাদের মৌলিক দায়িত্ব। আমরা চাই, দেশের মানুষ যেন মানসস্মত চিকিৎসা পায়, সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত চক্ষু চিকিৎসা সেবার লক্ষ্যে গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট গড়ে তোলা হচ্ছে। হাসপাতালগুলোতে সার্বক্ষণিক চিকিৎসা সেবার ব্যবস্থা করার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, দেশের প্রতিটি জেলায় মেডিকেল কলেজ করার চিন্তা-ভাবনা রয়েছে সরকারের। তবে এক্ষেত্রে ঢাকার বাইরে শিক্ষক পাওয়ার সমস্যা রয়েছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী চোখের চিকিৎসায় অবদানের জন্য আলীম মেমোরিয়াল গোল্ড মেডেল ২০১৬ প্রদান এবং চোখের রোগে করণীয় শিরোনামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।