উপাসনায় যোগ দিয়েছেন পোপ ফ্রান্সিস

প্রকাশিত: ৫:৪৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৭

উপাসনায় যোগ দিয়েছেন পোপ ফ্রান্সিস

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিস্ট ধর্মের বিশেষ সভা ও উপাসনায় যোগ দিয়েছেন পোপ ফ্রান্সিস

১ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে এই মুক্ত উপাসনায় অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রায় ৮০ হাজার রোমান ক্যাথলিক। এ আয়োজনকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়েছে।

এ সমাবেশে বাংলাদেশের মানুষ ও বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনায় প্রার্থনা করবেন পোপ। তিনি বক্তৃতা দেবেন যিশুর অনুসারীদের উদ্দেশ্যে।

এরপর শুক্রবার বিকেল ৩টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন পোপ ফ্রান্সিস। বিকেল ৪টায় ক্যাথিড্রাল পরিদর্শন করবেন। ৪টা ১৫ মিনিটে রমনায় প্রবীণ যাজক ভবনে পোপের সঙ্গে বাংলাদেশের বিশপদের বিশেষ সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া সেখানে তিনি ধর্মীয় বক্তব্য ও নির্দেশনা দেবেন। বিকেল ৫টায় রমনার আর্চ বিশপ হাউস মাঠে সভায় যোগ দেওয়া কথা রয়েছে তার।

এরআগে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বৃহস্পতিবার ঢাকায় আসেন পোপ ফ্রান্সিস। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান। এ সময় পোপকে গার্ড অব অনার দেওয়া হয়।

পরে ভ্যাটিকানের রাষ্ট্রপ্রধান হিসেবে তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে যান। বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পোপ ফ্রান্সিস।