ইভেন্ট লজিস্টিক কোম্পানির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নিকট আহবান

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

ইভেন্ট লজিস্টিক কোম্পানির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নিকট আহবান

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: সচল হোক অর্থনীতিক উৎপাদনে ফেরার উদ্যোগ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট লজিস্টিক কোম্পানির পক্ষ থেকে আহবান জানিয়ে উদোক্ততারা বলেন, লকডাউনে দেশের অর্থনীতিতে অশনিসংকেত স্পষ্ট হয়ে উঠেছে। কয়েক কোটি মানুষের জন্য খাদ্যের ব্যবস্থা করা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কা সৃষ্টি হচ্ছে । খাবারের দাবিতে প্রতিদিনই সংঘটিত হচ্ছে বিক্ষোভ । লুট হচ্ছে ত্রাণবাহী গাড়ি । বেতনের দাবিতে শ্রমজীবীরা রাজপথে নামছে। কৃষিপণ্য পরিবহনেও সমস্যা সৃষ্টি হচ্ছে । রেকর্ড পরিমাণ বোরো ধান উৎপাদনে কৃষক যখন ন্যায্য চালের দাম না পাওয়ার আশঙ্কায় রয়েছে তখন পরিবহন সংকটে এক মাসে চালের দাম বেড়েছে ২০ থেকে ২৫ শতাংশ ।

এদিকে লকডাউনে প্রতিদিন ক্ষতি হচ্ছে ৩ হাজার ৩০০ কোটি টাকা । ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে ২৫ এপ্রিল পর্যন্ত এক মাসে বাংলাদেশের অর্থনৈতিক ক্ষতি ১ লাখ কোটি টাকা ছাড়িয়ে যাবে । এতে লকডাউন আরো দীর্ঘায়িত হলে প্রতিদিনের ক্ষতির পরিমাণ ও বাড়বে । গত মঙ্গলবার “অর্থনীতিতে করোনার প্রভাব ” শীর্ষক এক সমীক্ষা প্রতিবেদনে এ হিসাব প্রকাশ করা হয় ।

ইভেন্ট লজিস্টিক কোম্পানি এই দেশের করুন অবস্থায় ও করোনাভাইরাস সংক্রমণ এর আক্রমণ অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে এখনও সাহায্য সহযোগিতা করে যাচ্ছে যাহা মানবতার আলোকে এক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে। এমতাবস্থায় এই কোম্পানির প্রতি সরকারের পক্ষ থেকে সাহায্য প্রণোদনা সহায়তা প্রদান করা অত্যন্ত সময়োপযোগী একটি পদক্ষেপ গ্রহণ করা হলে কোম্পানি তাঁর সকল কর্মকর্তা ও কর্মচারীদের জন্য সুফল পাওয়া যাবে বলে মনে করেন পরিচালকরা। সেই বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট লজিস্টিক কোম্পানির পক্ষ থেকে আহবান জানানো হচ্ছে। বাংলাদেশ ইভেন্ট লজিস্টিক কোম্পানির অনার`স সংগঠনটি একটি অনুরোধ জানিয়েছেন। এই সংগঠনের আহ্বায়ক এ,জে, রাজা বলেন, আমাদের ব্যবসা যেহেতু এন্টারটেইনমেন্ট রিলেটেড। এই ব্যবসা শুরু হয় মানুষের সুখ থেকে। করোনা পরিস্থিতিতে দেশ এখন লকডাউন। সব কাজ বন্ধ।

লজিস্টিকের সদস্য তরুণ উদোক্ততা সোয়াবুল হাসান অভিক বলেন- এত লম্বা সময় যে আমরা কর্ম বিহীন হয়ে যাব তা ভাবিনি। আমরা ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যা নিয়ে ভুগছি। যেমন ধরুণ স্টাফদের বেতন, গোডাউন ভাড়া, মালিকদের বাসা ভাড়া ও সংসার খরচ। এসব খরচ যোগাতে হিমশিম খাচ্ছি। এই ইভেন্ট লজিস্টিক ব্যবসায় সারা বাংলাদেশে পাঁচ থেকে ছয় হাজার কোম্পানি রয়েছে। যার স্টাফ সংখ্যা প্রায় চার থেকে পাঁচ লক্ষ ।

লজিস্টিক প্রতিস্টানের সদস্য তরুণ উদোক্ততা সোয়েবুল হাসান অভিক বলেন আমরা এই দুঃসময়ে মানবতার জীবন যাপন করছি। কর্মহীন মানুষগুলোর কাছে সরকারের পক্ষ থেকে কোন ত্রাণ বা বড় মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো যাদের আমরা সর্বদাই লজিস্টিক সাপোর্ট দিয়ে এসেছি আমাদেরকে দেখার মত আশেপাশে কাউকে পাচ্ছি না । এমন অবস্থায় সরকারের কাছে আমাদের সুদৃষ্টির আহ্বান জানাই।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930