এই সংসদ ভেঙে দিতে হবেঃ খালেদা জিয়া

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৭

এই সংসদ ভেঙে দিতে হবেঃ খালেদা জিয়া

এই সংসদ ভেঙে দিতে হবে। এই সংসদ নির্বাচিত নয়। এদের অধীনে নির্বাচন হতে পারে না, হবে না। দেশে এক ব্যক্তির শাসন চলছে, তার ইচ্ছেমতো সব কিছু হচ্ছে । মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া । একদল ও এক ব্যক্তির শাসনের অবসানের মাধ্যমে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ‘ফিরিয়ে আনার’ সংগ্রামের জন্য নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকানো এবং তার পরের বছর সরকার পতনের আন্দোলনে ব্যর্থ হলেও এবার সফলতা আসবে বলে আশাবাদী বিএনপি চেয়ারপারসন।

রোববার বিকালে মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, নির্বাচন হয় না। আমরা আজকে বলতে চাই, আগামী দিনে যে কর্মসূচি আসবে সেজন্য সকলকে প্রস্তুত হতে হবে। আন্দোলন, সংগ্রাম ও নির্বাচন সবকিছুর জন্য আপনাদের প্রস্তুতি নিয়ে এগিয়ে যেতে হবে।
মুক্তিযোদ্ধাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, “আপনাদের বয়স হয়েছে, অভিজ্ঞতা আছে। আপনারা দেশ স্বাধীন করেছিলেন। সেই স্বাধীন দেশ আওয়ামী লীগের পরাধীনতার শৃঙ্খলে বন্দী। বাংলাদেশকে তাদের শৃঙ্খল থেকে মুক্ত করতে হবে।

এই শৃঙ্খল থেকে মুক্ত হতে হলে জেগে উঠতে হবে, সবাই ঐক্যবদ্ধ হতে হবে। অন্যান্য রাজনৈতিক দল যারা আছেন, তাদের সকলকে আমি আহবান জানাবো, আসুন আমরা-আপনারা ভুক্তভোগী। তাই আমরা সকলে মিলে প্রতিবাদ করি, গণতন্ত্রের সংগ্রাম করি, নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করি-এটাই হোক আমাদের শপথ।
আগামী সংসদ নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে ‘নিরপেক্ষ’ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়েছেন বিএনপি প্রধান।

তিনি বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ভোটকেন্দ্রে জনগণকে আসতে দেয় না, তারা ভোটারবিহীন নির্বাচন করে। হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

“আমাদের দাবি হচ্ছে, আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু করতে হলে শেখ হাসিনাকে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। শেখ হাসিনা বা আওয়ামী লীগকে রেখে সুষ্ঠু নির্বাচন হবে না।”

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে বলে ক্ষমতাসীন দলের নেতারা যে বক্তব্য দিয়ে আসছেন সে বিষয়ে ক্ষোভ জানিয়ে তাদের বিরুদ্ধেই সংবিধান লংঘনের অভিযোগ করেছেন খালেদা জিয়া।

তিনি বলেন, “সংবিধান তো তারাই লংঘন করেছেন। কারণ ১৫৪ জন বিনা ভোটে এমপি হয়েছেন। আর বাকীরা ৫ শতাংশও ভোট পায় নাই। এই সংসদ কি সংসদ আছে নাকি?

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com