একই দিনে দেশে-ইউরোপের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১

একই দিনে দেশে-ইউরোপের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

 

বিনোদন ডেস্কঃ আগামী ৩ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে আরেফিন শুভ অভিনীত আলোচিত ছবি ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাচ্ছে সে খবর পুরোনো। নতুন খবর হলো একই তারিখে ইউরোপের প্রেক্ষাগৃহেও মুক্তি পাচ্ছে ছবিটি। পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি  ইংল্যান্ড, ফ্রান্স, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে একই দিনেই মুক্তি পাবে।

প্রথমবারের মতো সেন্সরশিপ নিয়ে ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে বাংলাদেশি কোনো সিনেমা আনুষ্ঠানিকভাবে মুক্তি পেতে যাচ্ছে। এসব দেশে সিনেমাটি দেখা যাবে বিখ্যাত সব মাল্টিপ্লেক্সে।

 

যুক্তরাজ্যের সিনেমাটির পরিবেশনায় দায়িত্বে রয়েছে রিভেরী ফিল্ম বিডি আর ফ্রান্সে পরিবেশনা করছে লা পয়েন্ট মাল্টিমিডিয়া প্যারিস।

 

 

 

এ ব্যাপারে সিনেমাটির অন্যতম পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার জানান, এই তালিকায় কিছুদিনের মধ্যে যুক্ত হবে সুইজারল্যান্ড, ইতালি, পর্তুগাল, ডেনমার্ক, সুইডেনসহ আরও কয়েকটি ইউরোপীয় দেশ। এ বিষয়ে আলোচনা অনেকদূর এগিয়েছে। এর আগে ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি এবং ওয়েলিংটনের প্রেক্ষাগৃগেও প্রবাসীরা এই সিনেমাটি দেখতে পাবেন বলে জানানো হয়। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে ‘মিশন এক্সট্রিম’ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আরেফিন শুভ।

 

 

এই সিনেমার ব্যাপারে আরেফিন শুভ যুগান্তরকে বলেন, বিশ্ব সিনেমার আধুনিকতার দৌড়ে ‘মিশন এক্সট্রিম’ দেশীয় সিনেমার পক্ষে একটি শক্ত প্রতিনিধি। তাই পৃথিবীর নানা প্রান্তে বসবাসকারী প্রবাসীরা বুকে গর্ব নিয়ে সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছেন।

 

ছবিটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ মামুন অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান সওদাগর প্রমুখ।

ছড়িয়ে দিন