ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

একজন জনবান্ধব উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন

Red Times
প্রকাশিত মে ২৫, ২০২৪, ০৮:২২ অপরাহ্ণ
একজন জনবান্ধব উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন

কপিল দেব মৌলভীবাজার:

মৌলভীবাজার সদর উপজেলার একজন সৎ, নিষ্ঠাবান ও সফল জনবান্ধব উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেন। অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি হিসেবে সকল শ্রেনী পেশার মানুষের কাছে অন্তরে স্থান করে নিয়েছেন।

কামাল হোসেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি মৌলভীবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চার বারের নির্বাচিত সভাপতি। এর আগে তিনি সদর উপজেলার কাগাবলা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

অক্লান্ত পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বুকে ধারণ করে তা বাস্তবায়নের জন্য বিরামহীনভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

গত ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জয় লাভ করে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেয়ার পর থেকেই উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন তিনি। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তাঁর সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে বলে জানান বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীরা এবং সুশীল সমাজের বিশিষ্টজনেরা। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ, সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। কাজ করছেন মানবকল্যানের জন্য। সর্বোপরি ভূমিকা রাখছেন সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনর জন্য।

এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। সকল দুঃখ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায় বলে সর্বস্তরের জনসাধারণ জানান।

ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী জনপ্রতিনিধি হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন।

উপজেলার সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করা কামাল হোসেন তাঁর মেধা, কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে, নিয়ে গেছেন এক উজ্জ্বল অধ্যায়ে যা উপজেলার অতীতের সকল উন্নয়নের রেকর্ড টপকে দূর্বার গতিতে এগিয়ে চলছেন। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি শুধু তাঁর উপজেলাই নয় বরং পুরো জেলা জুড়ে ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী, শিক্ষিত ও সৃজনশীল মেধাবী মানুষ। উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়ন ছাড়াও সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে।

তিনি এ পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দুঃখী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে উপজেলার বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

এছাড়াও তিনি তাঁর প্রিয় উপজেলা বাসীর জন্য দিন রাত নিরলস ভাবে এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবধানে
প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে
করেছেন যা এখনও চলমান রয়েছে।

আগামী দিনে চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেন তাঁর সততা ও কর্মদক্ষতার সাথে উপজেলার উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে মৌলভীবাজার সদর উপজেলারকে জেলার মধ্যে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলে দৃষ্টান্ত স্থাপন করবেন এমনটাই প্রত্যাশা সকলের।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30