একুশে টেলিভিশনের চেহারা পালটে দিয়েছেন পীযুষ বন্দ্যোপাধ্যায়

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

একুশে টেলিভিশনের চেহারা পালটে দিয়েছেন পীযুষ বন্দ্যোপাধ্যায়

একুশে টেলিভিশনের চেহারা পালটে দিয়েছেন পীযুষ বন্দ্যোপাধ্যায়। তিনি গত ১২ মার্চ ইটিভিতে সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) হিসেবে যোগ দেন। এখনো এক মাস পার হয় নি । এরমধ্যেই চ্যানেলটির গুণগত মান সকলের চোখে পড়েছে ।
টেলিভিশনে পীযুষ বন্দ্যোপাধ্যায় নতুন কাজ করছেন না । তিনি সত্তরের দশকে ছিলেন বিটিভির জনপ্রিয় অভিনেতা । সেই সময়ের ধারাবাহিক নাটক সকাল সন্ধ্যার শাহেদ চরিত্রে অভিনয় করে তিনি এ দেশের ঘরে ঘরে জনপ্রিয়তা পেয়েছিলেন । পরবর্তীকালে বিটিভির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন । তারো পরে দায়িত্ব পালন করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ।

অভিনয়ের পাশাপাশি তিনি একজন কবি, নাট্যকার, আবৃত্তিকার ও সংগঠক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগ থেকে এমএ করেছেন। বহুমুখি প্রতিভার অধিকারী পীযুষ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একুশে টেলিভিশনের বার্তা ও অনুষ্ঠান দুই বিভাগই এখন অনেক শক্তিশালী ।

একুশে টেলিভিশন ইটিভি বাংলাদেশে ২০০০ সালের ১৪ই এপ্রিল সম্প্রচার কার্যক্রম শুরু করে। প্রথমদিকে এটি উন্মুক্ত টেরিষ্টোরিয়াল টেলিভিশন কেন্দ্র ছিল । টিভি চ্যানেলটির খবরে নতুনত্ব ও অভিনবত্ব থাকার কারণে দর্শকদের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করে। শুরুতে টিভি চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন সাইমন ড্রিং ।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930