এক বিয়েতে খরচ ৬৫ কোটি টাকা!

প্রকাশিত: ৭:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৫

এক বিয়েতে খরচ ৬৫ কোটি টাকা!

বিয়ের আগের সব রেকর্ড ভেঙে দিতে চলেছে ভারতের কেরালা রাজ্যের এক শিল্পপতির মেয়ের বিয়ে। কেরালার কোলামের আসারাম মাঠে হতে চলা এই বিয়ের আসরে খরচ হবে প্রায় ৬৫ কোটি টাকা। বলিউডের কোনো বড় অভিনেতাও বিয়ের পিছনে এত টাকা খরচ করেন না।

কেরালার সবচেয়ে ধনী ব্যক্তি রবি পিল্লাইয়ের মেয়ের বিয়ে বলে কথা। কয়লা খনি থেকে শিক্ষা। দুবাই, সংযুক্ত আমিরাতে বড় বড় বিল্ডিং তৈরি করা। সবই হয় এই রবি পিল্লাইয়ের ২৬টি বড় কোম্পানির মাধ্যমে। তাঁর অধীনে কাজ করেন প্রায় ৮০ হাজার কর্মচারি।

অনাবাসী ভারতীয় এই শিল্পপতির মেয়ের ‘সবচেয়ে বড় বিয়ে’র প্যান্ডেলে তৈরির দায়িত্বে আছেন বাহুবলী সিনেমার প্রোডাকশন ডিজাইনার। সাড়ে ৩ লক্ষ স্কয়ার ফুট এই বিয়ে বাড়ির প্যান্ডেল সাজানো হয়েছে রাজস্থানের রাজপ্রাসাদের অনুকরণে। খরচ হচ্ছে ২০ কোটি টাকা। প্যান্ডেল তৈরি করেছেন ২০০ শিল্পী। নিমন্ত্রিত অতিথির সংখ্যা ৩০ হাজার। তাদের মধ্যে থাকবেন বিশ্বের সেরা ৪২ জন রাজনৈতিক নেতা, অভিনেতা, শিল্পপতিরা।

এদিকে, বিয়ে বাড়ির অনুষ্ঠানে পারফর্ম করবেন মালায়লাম সিনেমার বড় বড় অভিনেতা-অভিনেত্রীরা। বেশিরভাগ খাবারের পদই হবে বিদেশের। বিয়ে বাড়িতে থাকবে ১০ কোটি টাকার দানের ব্যবস্থা। বিয়েবাড়ির মধ্যে আমন্ত্রিতদের জন্য নিয়ে আসার জন্য থাকছে হেলিকপ্টারের ব্যবস্থা। নিরাপত্তার জন্য জন্য থাকছে নজিরবিহীন ব্যবস্থা।

ছড়িয়ে দিন