এক শিশুকে ব্যাগে পুরে ইস্তাম্বুল থেকে প্যারিস যাত্রা শুরু

প্রকাশিত: ৮:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ১০, ২০১৬

এক শিশুকে ব্যাগে পুরে ইস্তাম্বুল থেকে প্যারিস যাত্রা শুরু

এসবিএন ডেস্কঃ তুরস্কের ইস্তাম্বুল থেকে ৪ বছরের ১ শিশুকে ব্যাগে ভরে প্যারিস নিয়ে এসেছেন এক নারী। প্রথম থেকেই বিষয়টি কারো নজরে আসেনি। পরে এয়ার ফ্রান্সের যে বিমানে করে তিনি প্যারিস যাত্রা করেন এর কর্মীরাই বিষয়টি টের পায়।

বিষয়টি জানাজানি হওয়ার পর বিমানের কর্মীরা পুলিশকে জানালে ওই নারীকে আটক করা হয়। তবে ওই নারীর বিরুদ্ধে কোনো অভিযোগ আনেনি পুলিশ। গত সোমবার রাতে এই ঘটনা ঘটে।

প্যারিসের শার্ল দ্য গল বিমানবন্দরের কর্মকর্তারা জানান, প্যারিসের বাসিন্দা ওই নারী শিশুটিকে হাইতি থেকে দত্তক নিয়েছিলেন। কিন্তু দত্তকের প্রক্রিয়া এখনও শেষ হয়নি। ফলে ইস্তামবুলে শিশুটিকে নিয়ে বিমানে উঠতে বাধা দেয় দেশটির কর্তৃপক্ষ।

এরপর তিনি পরিকল্পনা পরিবর্তন করে ফেলেন। আর পরিকল্পনার অংশ হিসাবে কিনে ফেলেন আরেকটি টিকেট। কিন্তু শিশুটিকে তার হাতব্যাগের ভেতর লুকিয়ে বিমানে উঠে পড়েন। এরপর শিশুটিকে ব্যাগ থেকে বের করে একটি কম্বলের মধ্যে মুড়িয়ে পায়ের কাছে লুকিয়ে রাখেন তিনি।

কিন্তু পরিকল্পনাটি ভেস্তে যায় যখন শিশুটির বাথরুমে যাবার দরকার লাগে। তাকে বাথরুমে নিতেই অন্য যাত্রীরা বিষয়টি টের পেয়ে যায়। আর এরপরই পুলিশ মহিলাটিকে আটক করে।