এক সপ্তাহের মধ্যেই নতুন বেতন কাঠামো কার্যকর- অর্থমন্ত্রী

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৫

এক সপ্তাহের মধ্যেই নতুন বেতন কাঠামো কার্যকর- অর্থমন্ত্রী

এসবিএন নিউজ:
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দুই মেয়াদে ক্ষমতায় থাকার ফলে দেশের লাভ হচ্ছে। এই ক্ষেত্রে বেতন-ভাতা বৃদ্ধির প্রসঙ্গটি উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যেই নতুন বেতন কাঠামো কার্যকরের আদেশ জারি হবে। মঙ্গলবার বিকালে সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মত-বিনিময়ে জাতীয় ইস্যুতে মন্ত্রী এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বেতন কাঠামো কার্যকরের আদেশ আইন মন্ত্রনালয়ে অপেক্ষমান রয়েছে। আজকালের মধ্যে তা অর্থ মন্ত্রনালয়ে আসবে। এর পরই আদেশ জারি হবে। এবারই শেষ পে-স্কেল, পরবর্তীতে নতুন করে কোন পে-স্কেল গঠন করা হবে না জানিয়ে মন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো পরবর্তী পাঁচ বছর অন্তর অন্তর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাড়ার একটি নির্দেশনা থাকবে।
আগামী বাজেটের আকার ৩ লাখ ৪০ হাজার কোটি হতে পারে বলে জানিয়ে অর্থমন্ত্রী বলেন,‘চলতি বাজেটে জ্বালানী, বিদুৎ ও পরিবহণ খাতকে অগ্রাধিকার দেয়া হয়েছে। আগামী বাজেটে সামাজিক নিরাপত্তা, স্যানিটেশন, শিক্ষা ও স্বাস্থ্য খাতকে প্রাধান্য দেয়া হবে।’
সরকার তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করে যাচ্ছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি, আর্থ-সামাজিক, অবকাঠামো, বিদুৎসহ সব খাতেই উন্নয়ন হয়েছে। সরকারের সুযোগ্য নেতৃত্ব দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

ছড়িয়ে দিন