এতিমের টাকা লুট করলে জেলখানাই হবে ঠিকানা : সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, মে ২৫, ২০১৮

এতিমের টাকা লুট করলে  জেলখানাই হবে ঠিকানা : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি  বলেন,
এতিমের টাকা আত্মসাৎ করার দায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এখন কারাগারে। বিএনপি নেত্রীর জন্য কিছু তথাকথিত শিক্ষিত মানুষের মায়া কান্না যেন উপছে পড়ছে। কিন্তু একথাটি ভুলে গেলে চলবেনা যে, বেগম জিয়া এতিম শিশুদের টাকা লুটের দায়ে আদালত কর্তৃক দোষী সাব্যস্ত হয়ে বর্তমানে জেল খাটছেন। একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পরিচয় একটাই, তিনি দুর্নীতিবাজ। একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পক্ষে কথা বলাও দুর্নীতি করার শামিল। আমাদের চৌদ্দ দলীয় জোট সরকার বর্তমানে দেশের দুর্নীতি ও মাদকের মুলৎপাটনে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনই এতিমের টাকা লুট করার মানসিকতা পোষন করেন না। এতিমের টাকা লুট করলে  জেলখানাই হবে  আসল ঠিকানা।

আজ ২৪ মে, বৃহস্পতিবার সকালে রাজধানী মতিঝিলের এজিবি কলোনীর কমিউনিটি সেন্টারে শহর সমাজসেবা  কার্যালয়-২, রমনা, ঢাকা আয়োজিত বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

ঢাকা বিভাগীয় সমাজসেবা পরিচালক তপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটির কর্পোরেশনের ৮,৯,১০ ও ১১ নং ওয়ার্ডের কাউন্সিলরগণসহ আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা প্রদানের পাশাপাশি ঢাকায় বিধবা ভাতা প্রদানের জন্য সমাজকল্যাণমন্ত্রীর নিকট জোর দাবি জানালে সমাজকল্যাণমন্ত্রী বলেন-“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম ১৯৭৪ সালে দেশে সরকারিভাবে ক্ষুদ্র ঋণ ব্যবস্থার প্রচলন করেন। এরপর তার মেয়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় এসে অসহায় মানুষদের জন্য নানা রকম ভাতা প্রথার প্রচলন করেন। বিধবা ভাতা ঢাকার বাইরে বর্তমানে চালু থাকলেও ঢাকায় এটি কি কারণে নেই তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। শিঘ্রই ঢাকায় বিধবা ভাতা প্রদানের ব্যবস্থা নেয়া হবে।”

ভাতা গ্রহণে গ্রামের মেম্বার বা চেয়ারম্যানেরা উৎকোচ গ্রহণ করেন এমন অভিযোগের প্রেক্ষিতে মেনন বলেন-“ পূর্বে কি হয়েছে তা জানিনা কিন্তু আমি এই মন্ত্রণালয়ে থাকাকালীন সময়ে দেশের কোন প্রান্তে এরকম দুর্নীতির খবর কাছে এলে আমি তার কঠোর ব্যবস্থা নেব।” মন্ত্রী অসহায় মানুষদের কাছ থেকে টাকা না নিতে সকল মেম্বার ও চেয়ারম্যানদের সতর্ক করে দেন।

অনুষ্ঠান শেষে সমাজকল্যাণমন্ত্রী রমনা, মতিঝিল থানা থেকে আগত অসহায়, বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ভাতা বই তুলে দেন।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com