এনাম উল ইসলাম ঃ একজন মানবতার ফেরিওয়ালা

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

এনাম উল ইসলাম ঃ একজন মানবতার ফেরিওয়ালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ভিশন হলো , গ্রাম হবে শহর । আর এই লক্ষ্য নিয়েই একজন মানবতার সেবক কাজ করে যাচ্ছেন । অসহায় ও দরিদ্র মানুষের আপনজন, বঙ্গবন্ধুর আদর্শের একজন সফল সৈনিক, নিঃস্বার্থ দেশপ্রেমিক, আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ ও সিলেট ৩ আসনের কৃতি সন্তান স্যার এনাম উল ইসলাম।

এলাকায় মসজিদ, মাদ্রাসা, মন্দির ও পূজায় অনুদান দেন । গরীব মেয়েদের বিয়ে, অনেক গরীব ছেলে -মেয়েদের লেখাপড়ার খরচ ও চিকিৎসায় সহযোগিতা করেন ।

সৎ ও মহৎ কাজ মানুষকে অমর করে রাখে। সেই আলোকেই সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এনাম উল ইসলাম ২০২২ সালের মধ্যে প্রায় ৩০০০ মানুষের কর্মসংস্থানের জন্য ১২০০ কোটি অর্থায়নে ফেঞ্চুগঞ্জ উপজেলায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, (এয়ার এম্বুলেন্স সহ), নার্সিং ইনস্টিটিউট, স্যার এনাম উল ইসলাম গ্রামার স্কুল অ্যান্ড কলেজ, মহিলা বিশ্ববিদ্যালয়, ইসলামিক রিসার্চ সেন্টার, ৫ষ্টার হোটেল, অপটিক্যাল ফাইভার ফ্যাক্টরী, মাল্টিষ্টোরেজ মার্কেট, আরোও অনেক কিছু করবেন। কাজগুলো চলমান।

স্যার এনাম কর্মসংস্থানের পাশাপাশি শিক্ষার গুনগত মান উন্নয়ন, ইংরেজি শিক্ষা, কারিগরী শিক্ষা, আইটির উপর দক্ষতা অর্জনের জন্য ছাত্র-ছাত্রীদের কিভাবে অনুপ্রেরণা দেওয়া যায় সেই লক্ষ্যে ও কঠোর পরিশ্রম করে যাচ্ছেন দিনরাত।

দুর্যোগের কালোমেঘ করোনাভাইরাসে সারা বিশ্ব তথা আমাদের এই বাংলাদেশ আক্রান্ত ও কঠোরভাবে লোকডাউন চলছে, ঠিক সেই সময়ে বিগত বছরের ন্যায় এই বছর ও আমাদের ফেঞ্চুগঞ্জের এই কৃতিসন্তান, যিনি মানুষকে ভালবাসেন হ্রদয় দিয়ে স্যার এনাম পবিত্র রমজানের আগে গরীব ও অসহায় মানুষকে উনার ব্যক্তিগত উদ্যোগে ত্রান সামগ্রী পৌঁছে দিতে চাচ্ছেন।

আসুন আমরা দলমত নির্বিশেষের উনার এই মহৎ কাজ বাস্তবায়নের জন্য সহোযোগিতার হাত বাড়িয়ে দেই ও স্যার এনাম উল ইসলামের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। জয় হোক মানবতার ও সমাজসেবার।

(রণজিৎ দেব নাথ : সাবেক ৩নং ঘিলাছড়া ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠা সভাপতি ও প্রয়াত এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর সাবেক পিএ ।)

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com