এফ আর টাওয়ারে আগুন দুইজন গ্রেপ্তার অন্যতম আসামি বিদেশে

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০১৯

এফ আর টাওয়ারে আগুন দুইজন গ্রেপ্তার অন্যতম আসামি বিদেশে

বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় মামলার অন্যতম আসামি রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল বিদেশে চলে গেছেন বলে ধারণা করছে পুলিশ।এ ঘটনায় এখন পর্যন্ত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। দায়ের করা মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-উত্তর)।
রোববার (৩১ মার্চ) সকালে মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহজাহান সাজু।

তিনি জানান, এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী থানায় দায়ের হওয়া মামলাটি ইতোমধ্যে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, শনিবার (৩০ মার্চ) দিনগত রাতে মামলার অন্যতম দুই আসামিকে গ্রেপ্তার করে ডিবি। গ্রেপ্তাররা হলেন- এফ আর টাওয়ারের অবৈধ অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম ও ভবনটির জমির মালিক এস এম এইচ ফারুক।

রাত সাড়ে ১০টায় বারিধারার নিজ বাসা থেকে প্রথমে তাসভির ও রাত ১টার দিকে ফারুককে গ্রেপ্তার করা হয়।

এর আগে চাঞ্চল্যকর এ ঘটনায় শনিবার (৩০ মার্চ) বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে বনানী থানায় একটি মামলা করেন।

মামলায় জমির মালিক এস এম এইচ আই ফারুক (৬৫), রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুল (৫৭), কাশেম ড্রাইসেল লিমিটেডের স্বত্ত্বাধিকারী তাজভির উল ইসলাম (৬২) ও এফ আর টাওয়ার ব্যবস্থাপনা কমিটির নেতাসহ অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলাইন সিথিল বলেন, গ্রেপ্তার দুইজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।

মামলার আরেক আসামি রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলেরর অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তাকে (মুকুল) গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে নির্ভরযোগ্য সূত্রের তথ্য অনুযায়ী আমরা ধারণা করছি, তিনি দেশ থেকে পালিয়ে গেছেন।

তবে রূপায়ন গ্রুপের হেড অব মিডিয়া মেহেদী হাসান বলেন, চেয়ারম্যান স্যার (লিয়াকত আলী খান মুকুল) চিকিৎসার জন্য দীর্ঘদিন ধরেই দেশের বাইরে রয়েছেন। মামলা কিংবা অগ্নিকাণ্ডের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

গত ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর এফ আর টাওয়ারে আগুনের সূত্রপাত হয়। এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ২৬ জনের প্রাণহানি হয়েছে। অর্ধশতাধিক মানুষ দগ্ধ ও আহত হয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com