এবার বিটাকে স্থাপিত হচ্ছে বঙ্গবন্ধু কর্নার

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

এবার বিটাকে স্থাপিত হচ্ছে বঙ্গবন্ধু কর্নার

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়েল টেকনিক্যাল এসিস্ট্যান্স সেন্টার ( বিটাক) এ স্থাপিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু কর্নার । এরি মধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন । ডিসেম্বর মাসেই এটা উদবোধন করা হবে বলে জানিয়েছেন বিটাক এর মহাপরিচালক আনোয়ার চৌধুরী । তিনি রেডটাইমসকে জানান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে তিনি এটি প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন ।
এদিকে দেশের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শামস-উল ইসলাম ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছিলেন ২০১০ সালে। অগ্রণী ব্যাংক মৌলভীবাজারের আঞ্চলিক প্রধান হিসেবে দায়িত্ব পালনের সময় সেখানে তিনি স্থাপন করেন বঙ্গবন্ধু কর্নার।

২০১৫ সালে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকীতে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের প্রধান কার্যালয়েও বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠা করেন শামস-উল ইসলাম। তখন তিনি সেখানে ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। একই পদ নিয়ে অগ্রণী ব্যাংকে ফিরে তিনি সেখানে আবার গড়ে তোলেন ‘বঙ্গবন্ধু কর্নার’। গত বছরের জুনে এ বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেছিলেন তিনি। তার দেখাদেখি এখন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠায় সরকারি এ উদ্যোগে অভিভূত শামস-উল ইসলাম। তার প্রত্যাশা, এ ভাবনা ছড়িয়ে পড়বে দেশের সব প্রতিষ্ঠানে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com