এলিজাবেথ টেলর অ্যাওয়ার্ড পেলেন ড্রিউ ব্যারিমোর

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৫

এলিজাবেথ টেলর অ্যাওয়ার্ড পেলেন ড্রিউ ব্যারিমোর

এসবিএন ডেস্ক:
মানবদরদী কাজের জন্য ‘এলিজাবেথ টেলর অ্যাওয়ার্ড’ পেয়েছেন মার্কিন অভিনেত্রী ড্রিউ ব্যারিমোর। প্রখ্যাত মঞ্চ-ব্যক্তিত্ব জন ব্যারিমোরের নাতনি ড্রিউ হলেন এই পুরস্কার জয়ী প্রথম তারকা।

‘চার্লিজ এঞ্জেল’ সিরিজের এই অভিনেত্রীকে পুরস্কৃত করা হল আফ্রিকায় এডস প্রতিরোধে তাঁর মানবদরদী কাজের জন্য। ডিউ একাধারে অভিনেত্রী, লেখিকা, পরিচালক এবং মডেল।

পুরস্কার পেয়ে ড্রিউ ব্যারিমোর বলেন, ‘আমি নিজেই খুব দ্বন্দ্বে রয়েছি যে কেন এই ট্রফির প্রথম প্রাপক হিসেবে আমাকেই বেছে নেওয়া হল। আমার পরিচিতরাও সবাই বিস্মিত হয়ে জানতে চাইছেন সত্যিই আমাকে পুরস্কৃত করা হয়েছে কিনা! তবে আমি এই স্বীকৃতিতে আনন্দিত।’

তিনি আরো বলেন, ‘আমার অভিনন্দন প্রত্যেককে যারা আমাকে এই পুরস্কারের জন্য মনোনীত করেছেন। এই পুরস্কার আমাকে বুঝিয়েছে একজন অভিনেত্রী হিসেবে আমার বাকি জীবন-সিভিতে কেবলমাত্র একটিই জিনিস থাকবে।’

প্রসঙ্গত, মার্কিন কিংবদন্তি অভিনেত্রী এলিজাবেথ টেলর ছিলেন মানবদরদী একজন মানুষ। তার জীবনের অনেকটা সময় এইডস বিরোধী আন্দোলনে যুক্ত ছিলেন তিনি। ‘টেলর এইডস ফাউন্ডেশন’ তিনিই তৈরি করে গিয়েছেন। তাই তাকে সম্মান জানাতেই মানবহিতৈষি কাজে জড়িতদের এই সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ছড়িয়ে দিন