এশিয়া কাপের আয়োজন এবার বাংলাদেশে হতে পারে

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২২

এশিয়া কাপের আয়োজন এবার বাংলাদেশে হতে পারে

 

 

এশিয়া কাপের আয়োজন এবার বাংলাদেশে হতে পারে ।

হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায় । সেখানে এখন চরম রাজনৈতিক সংকট ।

অর্থনীতির অবস্থা আরও ভয়াবহ। শ্রীলঙ্কার এমন কঠিন পরিস্থিতিতে একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন বেশ কঠিন। চরম খারাপ অবস্থার মধ্যে খেলোয়াড়রা সেখানে ক্রিকেট খেলতে চাইবেন কি না, তা নিয়ে সন্দেহ আছে।

শ্রীলঙ্কায় এখন কঠিন পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করা বেশ কঠিন। তাই আসরটি হতে পারে বাংলাদেশে।

অবশ্য শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি’ সিলভা আশাবাদী সঙ্কটের মধ্যেও এশিয়া কাপ আয়োজন করতে পারবেন তারা। ক্রিকবাজকে তিনি বলেন, ‘আমরা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ওপর ছেড়ে দিয়েছি। এসিসির সভাপতি জয় শাহকে আমাদের প্রস্তুতি সম্পর্কে জানিয়েছি। আমাদের বোর্ড সভাপতি শাম্মি সিলভা বিষয়টি অবহিত করেছেন।’

শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি খুব একটা ভালো নয়। হাজারো জনতার পদভারে প্রকম্পিত প্রেসিডেন্টের সরকারি বাসভবন; জনতার ক্ষোভের আগুনে পুড়ল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বাসভবন। অবশেষে টানা কয়েক মাসের গণবিক্ষোভের কাছে হার মানলেন দেশটির প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।

গত শনিবার দিনভর উত্তেজনা, রাজধানী কলম্বোর পথে পথে বিক্ষোভ আর পুলিশের সঙ্গে জনতার সংঘাতের পর রাতে ঘোষণা আসে, ক্ষমতা ছাড়তে রাজি হয়েছেন তিনি। গোটাবায়া রাজাপাকসে বলেছেন, আগামীকাল বুধবার তিনি পদত্যাগ করবেন।

এই অবস্থায় এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজন অসম্ভব। আসরটি আয়োজনের ক্ষেত্রে এগিয়ে বাংলাদেশ। বাংলাদেশে এর আগে ২০১৬ সালে এশিয়া কাপের আয়োজন করেছিল। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করেছিল।

শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশ নেবে। আর সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর, হংকংয়ের মধ্য থেকে বাছাই পর্ব খেলে আসবে দুটি দল। টুর্নামেন্টের সময়সূচী এখনও ঠিক হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829