এসইইউ’তে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ-১৬ উপলক্ষ্যে আলোচনা সভা

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৬

এসইইউ’তে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ-১৬ উপলক্ষ্যে আলোচনা সভা

সিলেট বাংলা নিউজ এসইইউ প্রতিনিধি: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে দুদক আয়োজিত সাইবার ক্রাইম ও তার প্রতিকার শীর্ষক আলোচনা সভা অনুষ্টিত হয়।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুদক আয়োজিত সাইবার ক্রাইম ও তার প্রতিকার শীর্ষক আলোচনা সভায় দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, দূর্নীতি প্রতিরোধ সচেতনতার বিকল্প নেই।

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীদিনের ভবিষ্যত। তাই তাদেরকে দেশপ্রেমের শিক্ষায় উদ্ভুদ্ধ হয়ে আদর্শ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে।

সাইবার ক্রাইমকে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত অপরাধ আখ্যা দিয়ে আমিনুল ইসলাম আরো বলেন, মেধার অপপ্রয়োগ কোন ভাবেই কাম্য নয়। শিক্ষার্থীদের সকল মেধা-মনন সৃজনশীল তথা দেশের কল্যানে কাজে লাগাতে হবে।

মঙ্গলবার বিকেলে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৬ উপলক্ষ্যে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে সভাপত্বিত করেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সুশান্ত কুমার দাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দূর্নীতি দমন কমিশনের লিগ্যাল এন্ড প্রসিকিউসনের মহাপরিচালক মো. মাইদুল ইসলাম ও দূর্নীতি দমন কমিশনের সিলেটের বিভাগীয় পরিচালক ড. আবুল হাসান।

বিশ্ববিদ্যালয়ের মিডিয়া ও জনসংযোগ দপ্তরের পরিচালক তারেক উদ্দিন তাজের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সিলেটের উপ-পরিচালক রাম মোহন নাথ, দুর্নীতি দমন প্রতিরোধ কমটির সাধারন সম্পাদক রোটারিয়ান বেলাল আহমদ, প্রফেসর মুহাম্মদ রুহুল আমীন, পিডিবি স্কুলের শিক্ষক মোহাম্মদ ইউছুপ মিয়া, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন তানভীর রেজা খান, গোলসান আরা, তাফহিমা রহমান মৌ. তানিয়া জাহান বিদ্যুত।

সেকশন অফিসার শরীফ উদ্দিন আহমদ চৌধুরীর কোরআন তেলায়াত ও অপু চত্রবর্ত্তীর পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অথিতিদের বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ ও শিক্ষক কর্মকতাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে দূর্নীতি দমন কমিশন সিলেটসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী  ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।