ওয়াশিংটন পোস্টে পরীমণি

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৬

ওয়াশিংটন পোস্টে পরীমণি

এসবিএন ডেস্কঃ চলচ্চিত্রে বাংলাদেশের আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের চলচ্চিত্র বড় কোনো অবস্থানের নেই। তবুও বর্তমানে কিছু গুণী শিল্পী এর উন্নয়ণে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে বেশ কিছু ছবি প্রকাশ করেছে বিশ্বখ্যাত জার্নাল ওয়াশিংটন পোস্ট। সেই ছবিগুলোতে স্থান পেয়েছে বর্তমান সময়ে বাংলাদেশের আলোচিত অভিনেত্রী পরী মণীর ছবি।

গত ২২ মার্চ মার্কিন দৈনিক দ্য ওয়াশিংটন পোস্টের অনলাইন সংস্করণে ‘ইন সাইট’ বিভাগে ঢালিউডি চলচ্চিত্রের শুটিংয়ের ১৬টি ছবি প্রকাশ করা হয়। এই ছবিগুলো তুলেছেন বাংলাদেশি চিত্রগ্রাহক সরকার প্রতীক।

খবরটির শিরোনাম দেওয়া হয়েছে Surreal photos from the alternate universe of Bangladesh’s film industry, যার বাংলা করলে দাঁড়ায় ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের অন্য জগতের পরাবাস্তব ছবি’।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন, বিএফডিসিতে চলচ্চিত্রের শুটিং চলাকালে সেট থেকে এসব ছবি তুলেছেন সরকার প্রতীক। ছবির এই ক্রমটির নাম তিনি দিয়েছেন ‘লাভ মি অর কিল মি’।
ছবিগুলোর মাধ্যমে বাংলাদেশি চলচ্চিত্রে বিভিন্ন উজ্জ্বল রঙের ব্যবহার এবং রকমারি আলোর ব্যবহারের বিষয়গুলো উঠে এসেছে।

ওয়াশিংটন পোস্টে পরীমনি

ঢালিউডি ছবি বিষয়ে ওয়াশিংটন পোস্টকে সরকার প্রতীক বলেন, ‘গল্পগুলো সবই প্রায় একইরকম। নায়কের সাথে নায়িকার দেখা হয়, তারপর প্রেম। এরপর নায়িকাকে জিম্মি করে খলনায়ক। আর সেখান থেকে তাকে উদ্ধার করে নায়ক। এরপর থেকে তারা সুখে শান্তিতে বসবাস করে।’

প্রতীকের তোলা ছবিগুলোর কথা উল্লেখ করে বলা হয়, এসব ছবি (ফটোগ্রাফ) মানুষকে ছোটবেলার মতো এক অদ্ভূত ফ্যান্টাসির জগতে নিয়ে যাবে।

ওয়াশিংটন পোস্টের ছবিগুলোর মধ্যে অ্যাকশন দৃশ্যের রক্তমাখা মুখ, ছুরি, পিস্তল ইত্যাদির ছবি ছাড়াও প্রকাশ করা হয় ঢালিউডের উঠতি নায়িকা পরী মণির ছবি।

পরীর ছবিটি প্রথমেই রাখা হয়। এতে দেখা যায় বিএফডিসিতে তৈরি করা একটি সেটে শট দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন পরী মণি।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031