ঢাকা ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

কত টাকা চুরি করলে বিচার করা যায় না?

redtimes.com,bd
প্রকাশিত ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ১১:০৮ অপরাহ্ণ
কত টাকা চুরি করলে বিচার করা যায় না?
‘কত টাকা চুরি করলে বিচার করা যায় না?’ বিএনপি’র প্রতি প্রশ্ন করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
তিনি বলেন, ‘মাত্র দুই কোটি টাকার দুর্নীতিতে এই সাজা হওয়ায় বিএনপি নেতারা কাতর। আমি তাদের কাছে জানতে চাই- কত টাকা চুরি করলে বিচার করা যায় না?’
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের ১৯ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর স্বামীবাগে কাজী আরেফ আইডিয়াল হাইস্কুলে কাজী আরেফ ফাউন্ডেশন আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক রাজনীতির প্রসঙ্গে তিনি একথা  বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘ট্রাফিক পুলিশ ট্রাক থামিয়ে একশ’ টাকা নিলে চাকুরি যায়, জেল হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা পাঁচশ’ টাকার গম চুরি করলে জেল হয়। আর সাবেক প্রধানমন্ত্রী এতিমের দুই কোটি টাকা চুরি করলে যদি বিচার নাহয়, তাহলে দেশে বিচারই থাকবেনা।’
‘জনগণের কেউ চুরি করলে, ক্ষতিগ্রস্ত মানুষের কাছে মাফ পেতে পারে। কিন্তু জনগণের প্রতিনিধি হচ্ছে জনগণের আমানত রক্ষাকারী, আমানত খেয়ানতকারীর মাফ নেই’, বলেন ইনু।
‘খালেদা জিয়ার বিচার দ্রুত বিচার আইনে নয়, দীর্ঘ দশ বছর ধরে হয়েছে এবং খালেদার পছন্দ অনুযায়ী দু’বার আদালত বদলও করা হয়েছে’, জানান মন্ত্রী।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের স্মৃতির প্রতি সম্মান দেখাতে দারিদ্র্য, দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধে জিততেই হবে, বলেন মুক্তিযোদ্ধা ইনু।
কাজী আরেফ ফাউন্ডেশনের সহ-সভাপতি হেনা খন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, কাজী সালমা, পুলিশের ওয়ারী অঞ্চলের এডিসি রুহুল আমিন প্রমূখ সভায় বক্তব্য রাখেন।
June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30