‘কনজারবেশন মিডিয়া এওয়ার্ড’ পেলেন বিশ্বজিৎ বাপন

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

‘কনজারবেশন মিডিয়া এওয়ার্ড’ পেলেন বিশ্বজিৎ বাপন

স্টাফ রিপোর্টার:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ‘কনজারবেশন মিডিয়া এওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অনলাইন গণমাধ্যম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম’র ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট সাংবাদিক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন।

শুক্রবার (২৪ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত পাখিমেলা-২০২০ উদ্যাপিত হয়। ২০১৯ সালে প্রকাশিত পরিবেশ বিষয়ক তার শতাধিক প্রতিবেদন/ফিচার পর্যালোচনা করে অনলাইন ক্যাটাগরিতে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্বজিৎ বাপনের হাতে সুদৃশ্য ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংঘ (আইইউসিএন) এর বাংলাদেশ প্রধান রাকিবুল আমিন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, বাংলাদেশ বার্ড ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রখ্যাত পাখি গবেষক ইনাম আল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মনিরুল এইচ খান, প্রফেসর ড. সাজেদা বেগম এবং প্রফেসর ড. কামরুল হাসান।

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন ২০০৯ সালের ডিসেম্বরে দৈনিক কালের কণ্ঠে ‘শ্রীমঙ্গল প্রতিনিধি’ হিসেব নিয়োগলাভের মাধ্যমে সংবাদিকতায় যোগদান করেন। ২০১৫ তিনি বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমে ‘এনভায়রনমেন্ট স্পেশাল করেসপন্ডেন্ট’ এবং পরে ‘স্টাফ করেসপন্ডেন্ট’ হিসেবে দায়িত্বপালন করেন। বর্তমানে তিনি বাংলানিউজের ‘ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট’ হিসেবে যুক্ত আছেন।

ন্যাশনাল টি কোম্পানি (এনটিসি) এর সাবেক টি প্লান্টার বিজয় কান্তি ভট্টাচার্য পুষ্প এবং মিতা ভট্টাচার্য এর প্রথম পুত্র বিশ্বজিৎ। বৈবাহিক জীবনে তিনি অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য নামের একপুত্র সন্তনের জনক। তার স্ত্রীর নাম তনুশ্রী গোস্বামী। সাংবাদিকতার পাশাপাশি তিনি কণ্ঠধ্বনি আবৃত্তিচক্র নামে একটি আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক। স্থানীয় শিশু-কিশোরদের মাঝে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তিচর্চায় নিরলসভাবে কাজ করে চলেছেন। বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের ‘প্রকৃতি ও জীববৈচিত্র্য’ বিষয়ক নানান প্রতিবেদন/ফিচার এবং আলোকচিত্রগুলো পাঠক মহলে সমাদৃত।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031